মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রশাসনের অভিযানে ৩০০ টাকার ভাড়া নামলো ৬০ টাকায় 

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ২১:২৪
প্রশাসনের অভিযানে ৩০০ টাকার ভাড়া নামলো ৬০ টাকায় 

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষে ফের কর্মস্থলে ফিরতে শুরু করেছে কর্মজীবীরা। তবে তাদের এই যাত্রায় দুর্ভোগে আরেক নাম অতিরিক্ত ভাড়া দেয়া। ঈদ পরবর্তী সময় থেকেই ময়মনসিংহের ফুলপুরে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকার সিএনজি ষ্টেশন ও ফুলপুর-ঢাকা গামী বাসগুলোতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. বি. এম. আরিফুল ইসলাম। এ অভিযানে সহযোগিতা করেন এসিল্যান্ড মেহেদী হাসান ফারুক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান।

ফুলপুর থেকে ঢাকাগামী বাসগুলোতে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত টাকা না নেওয়ার জন্য পরিবহন চালকদের নির্দেশনা এবং কঠোর হুশিয়ারী দেন। এছাড়াও ফুলপুর থেকে ময়মনসিংহ পর্যন্ত আগের নির্ধারিত ভাড়ার চেয়ে ২০০ থেকে ২৫০ টাকা বেশি আদায় করছে সিএনজি চালকরা।

আগে জনপ্রতি ভাড়া ৬০ টাকা থাকলেও নানা অজুহাতে এখন সে ভাড়া বেড়ে হয়েছে ৩০০ টাকা পর্যন্ত। অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি জানতে পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় তাৎক্ষণিক সিএনজি ষ্টেশন এ গিয়ে ঘন্টাব্যাপী দাঁড়িয়ে থেকে শতাধিক যাত্রীকে আগের ভাড়া ৬০ টাকায় গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করেন।

রুবেল মিয়া নামের এক যাত্রী বলেন, দুপুর থেকে সিএনজি ষ্টেশনে এসে বসে আছি। ৩০০ টাকার কমে সিএনজি যাবে না। অবশেষে ইউএনও স্যার এসে আমাদের ৬০ টাকায় পৌঁছে দেওয়ার নির্দেশনা দেন। এ জন্য আমরা স্যারকে ধন্যবাদ জানাই।

ইউএনও এ. বি. এম. আরিফুল ইসলাম বলেন, অতিরিক্ত ভাড়া না নেওয়ার বিষয়ে বাস ও সিএনজি চালকদের কঠোর নির্দেশনা দেওয়া হয়। তাছাড়া সিএনজি চালকদের আগের ভাড়ায় যাত্রী নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়। নিধার্রিত ভাড়া প্রদানের মাধ্যমে গন্তব্যে যাওয়ার জন্য যাত্রীদেরকে সতর্ক থাকার আহবান জানানো হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে