রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড  

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ১৫ মে ২০২৪, ২০:০৬
প্রতিকী ছবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌর এলাকার পৌলী রেলওয়ে ব্রীজের পাশে পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটা ও পরিবহনের অপরাধে তিনজনকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ মে) এলেঙ্গা পৌরসভার পৌলী নদীর মহেলা এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করে এই কারাদণ্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন, টাঙ্গাইল সদর উপজেলার চর রাজাফৈর গ্রামের মিজানুরের ছেলে জিদান (১৯), একই উপজেলার মৎসের মন্ডলের ছেলে আব্বাস (৩২) ও কালিহাতী উপজেলার রাজাবাড়ী গ্রামের লিটন মন্ডলের ছেলে লিমন (২৪)।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক জানান, পৌলী নদীর মহেলা অঞ্চলে অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু ও মাটি কাটা এবং পরিবহন কাজে তিনজন ব্যক্তিকে পাওয়া যায়।

পরে তাদেরকে আটক করে ২ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে তাঁরা জরিমানার টাকা প্রদান না করায় তাদের প্রত্যেককে তিন মাস করে কারাদণ্ড প্রদান করে টাঙ্গাইল জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, অবৈধভাবে যারা মাটি ও বালু ব্যবস্যা করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে