শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক সেবা ও হেল্থ ক্যাম্পেইন 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২৩ জুন ২০২৪, ২১:১৮
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাতগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং ব্রেকিং দ্য সাইলেন্সের যৌথ উদ্যোগে স্যাটেলাইট ক্লিনিক সেবা ও হেল্থ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ জুন) সকালে ব্রেকিং দ্য সাইলেন্সের প্রকল্প সমন্বয়কারী ও অফিস ইনচার্জ পারভেজ কৈরীর সভাপতিত্বে ও সঞ্চালনায় হুগলিয়া চা বাগান নাটমন্দির প্রাঙ্গণে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবু সালেহ মোহাম্মদ জাকি। বিশেষ অতিথি ছিলেন আরপি নিউজের সম্পাদক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।

এছাড়াও বক্তব্য রাখেন, স্বাস্থ্য সহকারী মো. আব্দুল কাদির, হেল্থ সুপারভাইজার মো. সোহেল মিয়া, এফডাব্লিউবি পরিদর্শিক অনামিকা পাল, পরিবার কল্যাণ সহকারী শিপ্রা চক্রবর্তী, পরিদর্শক ললিত দাশ ও সাতগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য দুলাল বুনার্জী প্রমূখ।

বক্তারা বলেন, চা বাগানের নারী ও কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সম্পর্কে, এবং নারী ও কিশোরীদের জেন্ডার ভিত্তিক সহিংসতা হ্রাস করার জন্য চলমান।

বিভিন্ন প্রশিক্ষণ বিষয় তুলে ধরে ব্রেকিং দ্য সাইলেন্সের প্রকল্প সমন্বয়কারী ও অফিস ইনচার্জ পারভেজ কৈরী বলেন, "ব্রেকিং দ্য সাইলেন্স ও দাতা সংস্থা অক্সফাম বাংলাদেশ-এর সহায়তায় নামক প্রকল্পটি এনজিও ব্যুরো কর্তৃক মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ এবং মৌলভীবাজার সদর উপজেলার ৭টি চা বাগানে ২০২৪ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত বাস্তবায়িত করা হয়েছে।

প্রকল্পটির লক্ষ্য হলো, লিঙ্গভিত্তিক সহিংসতা সম্মিলিতভাবে প্রতিরোধে চা বাগানের নারী শ্রমিক ও কিশোরী মেয়েদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নেতৃত্বের বিকাশ ঘটানো এবং নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি তাদের প্রজনন স্বাস্থ্য বিষয়ক অধিকার নিশ্চিত করা এবং সমাজে ইতিবাচক মনোভাব তৈরি করা।"

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে