logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ফিল্ম ক্লাবের সঙ্গে যুক্ত হলেন

তথ্য প্রতিমন্ত্রী

বিনোদন রিপোর্ট

এবার বাংলাদেশ ফিল্ম ক্লাবের সঙ্গে যুক্ত হলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি। ফিল্ম ক্লাব থেকে অনারারি মেম্বার হওয়ার জন্য আবেদন করা হলে বৃহস্পতিবার তিনি তাতে সম্মতি দেন এবং আবেদনে স্বাক্ষর করেন। এ বিষয়ে চিত্রনায়ক ওমর সানী বলেন, 'আমাদের কমিটি নির্বাচিত হয়েছে গত ৩০ ডিসেম্বর। তারপর থেকে চলচ্চিত্রের নানা সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। এগুলো তুলে ধরার জন্য তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের যোগাযোগ দরকার। যে কারণে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ ভাইকে আমরা আবেদন করেছিলাম, তিনি যেন আমাদের ক্লাবে অনারারি মেম্বারশিপ গ্রহণ করেন। আজ তিনি আমাদের আবেদনে স্বাক্ষর করেছেন। আমরা সমিতির পক্ষ থেকে উনাকে শুভেচ্ছা জানাই।'

সমিতির সভাপতি অমিত হাসান বলেন, 'আমাদের সমিতিতে চলচ্চিত্রের সব পেশার মানুষ রয়েছেন। যে কারণে সব সমিতির বিষয়েই এখানে কথা হয়। আমরা চলচ্চিত্র উন্নয়নে ভূমিকা রাখতে চাই। তাই চলচ্চিত্রের সমস্যাগুলোকে চিহ্নিত করে এখন থেকে সরাসরি তথ্য মন্ত্রণালয়ে তুলে ধরার একটি সুযোগ তৈরি হলো।'

কালবৈশাখীর থাবা

এফডিসিতে

বিনোদন রিপোর্ট

কালবৈশাখী আঘাত হেনেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। বুধবার তুমুল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় উপড়ে পড়েছে বেশ কিছু গাছ। হেলে পড়েছে আরও কিছু। এছাড়া বড় বড় ডাল কিছু আধাপাকা বিল্ডিংয়ের টিনের চালেও পড়েছে। তাই ভবনগুলোর ক্ষতির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। তবে বর্তমানে ঈদের ছুটি থাকায় এখনো সেগুলোর স্পষ্ট ধারণা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও যুগ্ম সচিব নুজহাত ইয়াসমিন। তিনি বলেন, 'সকালে নিরাপত্তা ইনচার্জ বিষয়টি আমাকে অবহিত করেন। আমি যতদূর জানি, বেশ কিছু বড় গাছ ঝড়ে পড়ে গেছে। তবে সংখ্যাটা এখন বলা মুশকিল। আরও কিছু গাছ হেলে গেছে। এই ঝুঁকিপূর্ণ গাছগুলো দ্রম্নত সরানোর নির্দেশ দিয়েছি। যেগুলো পড়ে গেছে, সেগুলো আপাতত সরানো হচ্ছে না। কারণ, আমাদের বেশ কিছু বিল্ডিং এমনিতেই ভাঙা হবে।

ইউজিবিতে যোগ দিলেন পপি

বিনোদন রিপোর্ট

করোনা সংকটে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নিরলস কাজ করে চলেছে অস্ট্রেলিয়াপ্রবাসী বি. খন্দকার ও তার প্রতিষ্ঠিত ফাউন্ডেশন 'ইউনাইটেড গ্রম্নপ অব বাংলাদেশ (ইউজিবি)'। এবার এ প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হলেন চিত্রনায়িকা পপি। নিজের ফেসবুক ওয়ালে বিষয়টি নিজেই জানিয়েছেন তিনি। তিনি লিখেছেন, এ দুর্যোগ মুহূর্তে কিছু অসহায় মানুষের পাশে দাড়াতে এই সংস্থার মাধ্যমে আমি (অস্ট্রেলিয়ান সংস্থা ইউনাইটেড গ্রম্নপ অব বাংলাদেশের (ইউজিবি) গেস্নাবাল অ্যাম্বাসাডর। আমরা আছি দেশের ১৮ কোটি মানুষের পাশে। আসুন, সবাই মিলে দেশের অসহায় এবং মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাড়াই। সংস্থাটির ফাউন্ডার এবং চেয়ারম্যান বি খন্দকারকে ধন্যবাদ।

পপির কাছ থেকে জানা গেল, গত ১ মে থেকে ইউজিবি এখন পর্যন্ত ১০ হাজার লোকের ইফতারি, দুই হাজার পরিবারকে ত্রাণ এবং ৫০০ ছিন্নমূল মানুষের জন্য ঈদ উপহারসহ নগদ অর্থ প্রদান করা হয়েছে তরুণ ব্যবসায়ী বি. খন্দকারের উদ্যোগে। এর আগেও বি. খন্দকার ব্যক্তি উদ্যোগে চার্টার্ড পেস্নন ভাড়া নিয়ে প্রবাসীদের অস্ট্রেলিয়া থেকে দেশে নিয়ে আসেন ও প্রেরণ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে