logo
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৪ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

২৬ অক্টোবর ‘ইয়েলো ফেস্ট’

বিনোদন রিপোটর্

আগামী ২৬ অক্টোবর রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এয়ারটেলের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে একটি মেগা কনসাটর্। ‘ইয়েলো ফেস্ট’ নামের এই আয়োজনে প্রধান চমক হিসেবে থাকছেন জেমস। এদিন দুপুর ২টা থেকে শুরু হবে আয়োজন। এতে জেমস ছাড়াও গান পরিবেশন করবে ব্যান্ড ওয়ারফেজ, নেমেসিস, ভাইকিংস ও পাওয়ারসাজর্।

রবি সেবা বা এয়ারটেল কেয়ার অথবা নিকটস্থ রিটেইল পয়েন্ট থেকে নিদির্ষ্ট প্যাকেজ কিনে এই কনসাটের্র টিকিট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। এক মেইল বাতার্য় এমনটাই জানায় ইমপ্যাক্ট পিআর-এর সিনিয়র কনসালট্যান্ট তারেক মোরতাজা।

সংগীতপ্রেমীদের জন্য গত বছর থেকে এয়ারটেল ইয়েলো ফেস্ট-এর আয়োজন করা হচ্ছে। এছাড়া তরুণ প্রজন্মের কাছাকাছি পেঁৗছাতে ২০১৭ সালে এয়ারটেল ইয়েলো ক্যাম্পাস ট্যুরের আয়োজনও শুরু করে অপারেটরটি। ইতোমধ্যে দেশের ৩৮টি জেলায় আয়োজিত ১০৬টি আয়োজন তরুণদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। অনুষ্ঠানগুলোতে প্রায় ৫ লাখ মানুষ অংশগ্রহণ করেছেন। ওইসব অনুষ্ঠানে তরুণরা দিনব্যাপী বিভিন্ন আয়োজন ও কনসাটের্ অংশগ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় এবার ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এয়ারটেল ইয়েলো ফেস্ট কনসাটর্।

আমেরিকায় পুরস্কৃত ‘কালার অব চাইল্ডহুড’

বিনোদন রিপোটর্

আমেরিকার আটলান্টাতে গত ১১ থেকে ১৬ অক্টোবর অনুষ্ঠিত হওয়া ১৭তম আবার্ন মিডিয়ামেকার ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে সেরা চলচ্চিত্রের পুরস্কার অজর্ন করেছে ‘কালার অব চাইল্ডহুড’। গত ১৩ অক্টোবর ফেস্টিভালে প্রদশির্ত হয় চলচ্চিত্রটি। সেখানে ফিল্ম ক্রিটিকস ও দশর্কদের ভূয়সী প্রশংসা পায় এটি। স্বল্পদৈঘর্্য এই চলচ্চিত্রটি এর আগেও বেশ কিছু আন্তজাির্তক উৎসবে প্রদশির্ত ও প্রশংসিত হয়। পুরস্কার পাওয়ার বিষয়ে নিমার্তা শাহাদাত রাসেল বলেন, ‘‘এটা আমার জন্য সত্যি আনন্দের। কারণ ইউরোপ-আমেরিকার অসাধারণ অনেকগুলো ফিল্মের সাথে প্রতিযোগিতা করে ‘কালার অব চাইল্ডহুড’ বিজয়ী হলো এবং সেখানে সবাইকে পেছনে ফেলে উচ্চারিত হলো বাংলাদেশের নাম। এটা আমার জন্য খুব সম্মানের।”

এশিয়া থেকে এবার এই ফেস্টিভালে একটামাত্র ফিল্মই নিবাির্চত হয়েছিল। সতেরো বছর ধরে চলা এই সম্মানজনক ফেস্টিভালে এটাই বাংলাদেশের কোনো ফিল্মের প্রথম অ্যাওয়াডর্ অজর্ন।

‘কালার অব চাইল্ডহুড’ চলচ্চিত্রে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, নাফিস আহমেদ, মিঠা মামুন, আলিফসহ অনেকে। গোল্ডেন ফ্রেম এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেছেন মিশু মোশের্দ।

নিযার্তন নিয়ে স্বল্পদৈঘর্্য চলচ্চিত্র ‘ডাম্ব’

বিনোদন রিপোটর্

‘গ্রামীণ এক কিশোরী লেখাপড়া করে সমাজে প্রতিষ্ঠিত হতে চায়। তাই বাবা তাকে শহরের পরিচিত এক আত্মীয়ের বাড়িতে নিয়ে যান উন্নত শিক্ষা অজর্ন করতে। কিন্তু কিশোরীর স্বপ্ন ভঙ্গ হয়। শহরের সে বাড়িতে কিশোরীটি প্রতিনিয়ত নিপীড়িত-নিযাির্তত হতে থাকে। একসময় কিশোরীকে সেই আত্মীয় রাতের অন্ধকারে ধষর্ণ করে। কিশোরীটি তার সঙ্গে ঘটা নিযার্তন আর ধষের্ণর বিষয়টি কারো কাছেই প্রকাশ করতে পারে না। এভাবেই এগিয়ে চলে ঘটনাপ্রবাহ।’ নিযার্তনের এমনই হৃদয়স্পশীর্ ঘটনা নিয়ে নিমির্ত হয়েছে স্বল্পদৈঘর্্য চলচ্চিত্র ‘ডাম¦ (বোবা)’। রাজশাহীর তরুণ চলচ্চিত্র নিমার্তা শাহরিয়ার চয়ন শিশু নিযার্তনের কাহিনী নিয়ে এ চলচ্চিত্রটি নিমার্ণ করেছেন। চলচ্চিত্রটির চিত্রনাট্য, চিত্রগ্রহণ ও পরিচালনা করেছেন তরুণ এ নিমার্তা। চলচ্চিত্রটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সাবেরা ইয়াসমিন সিমা, নুরুল আমিন মধু, শান্ত, আতিকুর রহমান প্রমুখ। মোসা. নাঈমা আখতারের প্রযোজনায় চলচ্চিত্রটি পরিবেশন করছে ড্রিম মেকিং প্রোডাকশন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে