logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  বিনোদন রিপোটর্   ৩০ অক্টোবর ২০১৮, ০০:০০  

ঐতিহাসিক মধু দা’র চরিত্রে ওমর সানী

ঐতিহাসিক মধু দা’র চরিত্রে ওমর সানী
ওমর সানী
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন যে মধু দা’র নামে পরিচিত সেই মধু দা’কে কেন্দ্র করে মুক্তিযুদ্ধের আগে ও পরের সময়কালের নানান ঘটনা নিয়ে এবার চলচ্চিত্র নিমার্ণ করছেন খ্যাতিমান পরিচালক সাঈদুর রহমান সাঈদ। চলচ্চিত্রের নামও দেয়া হয়েছে ‘মধুর ক্যান্টিন’। এর কাহিনী সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন পরিচালক নিজেই। আর এখানে নাম ভ‚মিকায় অভিনয় করছেন ওমর সানী। গত রোববার সন্ধ্যায় ওমর সানীর সঙ্গে চ‚ড়ান্ত চুক্তি হয়েছে বলে জানালেন সাঈদুর রহমান সাঈদ। তিনি বলেন, ‘অনেক ভেবে-চিন্তেই ওমর সানীকে মধু দা চরিত্রে চ‚ড়ান্ত করেছি। তাকে চ‚ড়ান্ত করার আগে মধু দা’র জীবন কাহিনী সম্পকের্ তাকে অবগত করেছি। সানীও মধু দা’র জীবনকে উপলব্ধি করে তার নিজের মধ্যে মধু দা’কে লালন করার চেষ্টা করেছেন। সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে মধু দা’র চরিত্রে অভিনয়ের জন্য আমাদের দেশীয় চলচ্চিত্রে ওমর সানীই পারফেক্ট। তাই তাকে নিয়েই কাজ করতে যাচ্ছি। নভেম্বরের প্রথম সপ্তাহেই তিনি ‘মধুর ক্যান্টিন’ চলচ্চিত্রের শুভ মহরত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনেই।

চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে ওমর সানী বলেন, ‘এটা হবে আমার অভিনয় জীবনের অন্যতম একটি চলচ্চিত্র। মধু দা’ সম্পকের্ বাংলাদেশের সবাই কম বেশি অবগত। এমন একটি জানা চরিত্রে অভিনয় করার সুযোগ আমাকে দেবার জন্য আমি কৃতজ্ঞ সাঈদ ভাইয়ের কাছে। আমি মধু দা’র চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য যত কষ্ট করতে হয়, করব। আমি মনে করি এই চরিত্রের মধ্য দিয়ে আমার ভক্ত দশের্কর মধ্যে আমি যুগের পর যুগ বেঁচে থাকব। কারণ মধু দা আমাদের দেশের গবর্।’

চলচ্চিত্রটির প্রেক্ষাপট নিয়ে সাঈদুর রহমান সাঈদ জানান, ১৯৬৬ থেকে ১৯৭১ সাল পযর্ন্ত মধু দা’র নানান কথা উঠে আসবে। সেই সময়কার ৬ দফা, ১১ দফা, ৬৯’র গণ আন্দোলন’সহ নানান বিষয় উঠে আসবে। ১৯৭১ সালের ২৫ মাচর্ রাতে মধু দা’র মৃত্যুবরণের মধ্য দিয়ে এই চলচ্চিত্রের গল্প শেষ হবে। গল্পের প্রয়োজনে রোমান্টিক বিষয়টিরও আবিভার্ব ঘটবে এই চলচ্চিত্রে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে