logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৫ আগস্ট ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

চলচ্চিত্রের জন্য নিজেকে প্রস্তুত করছি

প্রতিশ্রম্নতিশীল ও সম্ভাবনাময় টিভি অভিনেত্রী রিতু রহমান। খুব বেশিদিন হয়নি তার মিডিয়াযাত্রা। তবে অল্প সময়েই নিজের সাবলীল অভিনয়ের সুবাদে মিডিয়ায় বেশ পরিচিতি লাভ করেছেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে ক্রমেই তার ব্যস্ততা বাড়ছে। গেল ঈদেও তাকে দেখা গেছে একাধিক নাটকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...

চলচ্চিত্রের জন্য নিজেকে প্রস্তুত করছি
রিতু রহমান
ঈদের ছুটির পর...

কাজ নিয়েই ব্যস্ত আছি আপাতত। হাতে বেশ কয়েকটি নাটকের কাজ। ঈদের ছুটি কাটিয়ে ২৬ আগস্ট শুটিংয়ে ফিরছি। তাজু কামরুলের পরিচালনায় একটি খন্ড নাটকে অভিনয় করব। এরপর শুরু হবে বৈশাখীঁ টেলিভিশনে চলতি ধারাবাহিক নাটক 'রসের হাড়ি' নাটকের শুটিং। এ ছাড়া মন্ত্রণালয়ের অধীনেও কাজ করছি। সবমিলিয়ে ভালোই ব্যস্ত থাকতে হবে সেপ্টেম্বরজুড়ে।

নতুন ধারাবাহিকের খবর...

এর মধ্যে আগামী ২ সেপ্টেম্বর থেকে বৈশাখী টেলিভিশনে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক 'বউ শাশুড়ি'। আকাশ রঞ্জনের পরিচালনায় নাটকের গল্প বউ ও শাশুড়ির দ্বন্দ্ব নিয়ে। অনেকটা কলকাতার সিরিয়ালের মতো। এ নাটকে আমি একমাত্র ননদের চরিত্রে অভিনয় করেছি। এখানে আমি একটা চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি।

বিদেশি অনুকরণে সিরিয়াল...

আমাদের দেশের দর্শকরা বিদেশি সিরিয়াল বেশি দেখে বলেই হয়তো দীপ্ত টিভিতে প্রচারিত ধারাবাহিকগুলো কলকাতার আদলে নির্মিত। এ নাটকগুলোও দর্শকসাড়া পাচ্ছে। 'বউ শাশুড়ি' নাটকটি কলকাতার সিরিয়ালের মতো হলেও এখানে নিজেদের মতো করে তৈরি হয়েছে। আমাদের দেশের একটি পরিবারের গল্পই তুলে ধরা হয়েছে। কলকাতার সিরিয়ালে আর যাই হোক শেষটা ভালো হয় না। কিন্তু আমাদের সিরিয়ালের শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছুই ভালো থাকে। আমাদের নাটকগুলো কলকাতার থেকে অনেক ভালো মানের, অনেক সমৃদ্ধ।

এ সময়ের টিভি নাটক...

নিজের অভিনীত নাটক ছাড়াও এবারের ঈদের বেশকিছু নাটক দেখেছি। কিছু কিছু নাটক অনেক ভালো হয়েছে। সারা বছর প্রচুর নাটক হয়। ভালো-মন্দ দুটোই থাকে। আগের নাটকের চেয়ে এখনকার নাটকের তফাত রয়েছে। আগে পারিবারিক গল্পের সুন্দর নাটক প্রচার হতো। গল্প দর্শকদের টানত। নাটকে ইমোশনটা বেশি থাকত। কিন্তু এখনকার নাটকে কমেডি ও রোমান্টিক বেশি।

ঈদের নাটকে...

কোরবানির ঈদে দুটি নাটকে কাজ করেছি। আকাশ রঞ্জনের পরিচালনায় বৈশাখী টিভিতে প্রচারিত হয়েছে 'সোনা কবুতর'। তাজু কামরুলের পরিচালনায় এশিয়ান টিভিতে প্রচারিত হয়েছে 'শেষ বিকেল'। এতে আমার সহশিল্পী ছিলেন চিত্রনায়ক অমিত হাসান।

চলচ্চিত্রে...

মিডিয়ায় যাত্রা শুরু করার পর থেকেই চলচ্চিত্রের প্রস্তাব পেয়ে আসছি। কিন্তু চলচ্চিত্রে অভিনয়ের জন্য নিজেকে উপযুক্ত মনে হয়নি বলে এতদিন কাজ করিনি। তবে এখন চলচ্চিত্রে কাজ করতে চাই। এজন্য নিজেকে একটু তৈরিও করেছি। চলচ্চিত্রে কাজের প্রস্তাব পাচ্ছি। ভালো গল্প ও চরিত্র পেলেই অভিনয় করব। অভিনয়টাকে আমি খুব এনজয় করি। শুটিংয়ের ইউনিট আমার কাছে আরেক পরিবার মনে হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে