logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

গানকে পেশা হিসেবে নেয়ার ইচ্ছা নেই

তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। তার হৃদয়ছোঁয়া সুরেলা কণ্ঠ মন জয় করে নিয়েছেন শ্রোতামহলের। খুব অল্প সময়েই পরিচিতি পেয়েছেন গানের ভুবনে। সিনেমার গানের পাশাপাশি কনসার্ট করছেন নিয়মিত। সম্প্রতি দুটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গান ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হলো তার সঙ্গে...

গানকে পেশা হিসেবে নেয়ার ইচ্ছা নেই
ফাতিমা তুয যাহরা ঐশী
নতুন সিনেমার গানে...

সম্প্রতি দুটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। একটি হচ্ছে জাহিদ হোসেনের পরিচালনায় 'সোনার চর' অন্যটির নাম মনে নেই। তবে সিনেমাটির পরিচালক সৈকত নাসির। গানের শিরোনাম 'ক্রসফায়ার'। এর সুর ও সংগীতায়োজন করেছেন শাহরিয়ার। 'সোনার চর' সিনেমার গানে আমার সঙ্গে গেয়েছেন বেলাল খান। 'প্রেমের কিচ্ছা' শিরোনামের এই গানটির কথা লিখেছেন শাহাব উদ্দিন মজুমদার। সুর ও সংগীতায়োজন করেছেন আবিদ রনি।

ট্রেইলরে 'মায়া'র গান ...

মাসুদ পথিকের 'মায়া' ছবির ট্রেইলর প্রকাশ হয়েছে। এটি দেখলে যে কেউ অনুপ্রাণীত হবেন। ছবিটির গল্পের গভীরতা অনেক। এটি ডিসেম্বরে মুক্তি পাচ্ছে। এই ছবির টাইটেল গান আমার করা। লিখেছেন মাসুদ পথিক। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। খুব ভালো একটি কাজ হয়েছে। এমন একটি সিনেমার গান করাটা সৌভাগ্যের বলে মনে করি।

স্টেজ শো ...

প্রতিবছরই শীতের মৌসুমে শিল্পীদের ব্যস্ততা বেড়ে যায়। ইতোমধ্যে শীতের আমেজ শুরু হয়ে গেছে। আমিও কনসার্র্ট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছি। সম্প্রতি মানিকগঞ্জ, বাসাবো ও বসুন্ধরায় কনসার্ট করেছি। সামনে আরও কয়েকটি কনসার্ট করব। যদিও বছরের অন্যান্য সময়েও কমবেশি কনসার্ট করা হয়। তবে পড়ালেখার কারণে অনেক প্রস্তাব ফিরিয়ে দিতে বাধ্য হই। কারণ, মেডিকেলের ছাত্রী হিসেবে আমাকে প্রচুর পড়াশোনায় ব্যস্ত থাকতে হয়। ছোটখাটো পরীক্ষা লেগেই থাকে। গান আমার নেশা হলেও পেশা হিসেবে নেয়ার ইচ্ছা নেই।

টিভি লাইভ ...

সিনেমার গান, স্টেজ শোর পাশাপাশি টিভি অনুষ্ঠানও করছি। আজ গান বাংলা টিভিতে লাইভ করব। রাগরীক টিভি, বাংলাভিশন, চ্যানেল আইসহ গত কয়েক দিন বেশ কয়েকটি টিভি লাইভ করেছি। এ ছাড়া কিছু সিঙ্গেল গানও করছি।

ভালো লাগে ...

সিনেমা, স্টেজ, টিভি লাইভ যে পস্নাটফর্মেই হোক, গান গাইতে ভালো লাগে। তবে একেক জায়গায় একেক রকম অভিজ্ঞতা। সিনেমার গানে অন্যরকম অনুভূতি কাজ করে। স্টেজে সরাসরি দর্শকের প্রতিক্রিয়া জানা যায়। টিভি লাইভে দর্শকদের অনুরোধ আসে। তবে হুট করে প্রস্তাব আসলে প্রস্তুতি নেয়ার সময় থাকে না। অনেক অনুরোধের প্রোগ্রাম আসে, যা ফিরিয়ে দেয়া যায় না। প্রস্তুতি নিয়ে গান গাইলে ভালো হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে