logo
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া   ০৪ জুন ২০২০, ০০:০০  

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বি.বাড়িয়া ও বাগেরহাটে ৫৮ মামলা, জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি নির্দেশনা ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী বহন এবং স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে বিভিন্ন গণপরিবহণের চালক ও যাত্রীদের বিরুদ্ধে ৩৫টি মামলা ও ৮১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১১৭টি ত্রি-হুইলার জব্দ করা হয়।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার বিশ্বরোড মোড়, কুমিলস্না-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাউতলী মোড় ও বিরাসার মোড়ে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ব্রাহ্মণবাড়িয়া সদরের ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য ও কিশোর কুমার দাস। ইউএনও বলেন, অতিরিক্ত যাত্রী পরিবহণ এবং গণপরিবহণের চালক ও যাত্রীরা মাস্ক ব্যবহার না করায় তাদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। এছাড়া ১১৭টি ত্রি-হুইলার জব্দ করা হয়।

এদিকে আমাদের বাগেরহাট সদর প্রতিনিধি জানান, বাগেরহাটে গণপরিবহণে স্বাস্থ্যবিধি লংঘনের অভিযোগে ২৩টি মামলা ও ৩৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বাগেরহাট-খুলনা মহাসড়কের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান জানান, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে পরিবহণ শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে সরকার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে