logo
রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৬

  কে এম শফিকুল আলম জুয়েল, বানারীপাড়া (বরিশাল)   ০৯ জুলাই ২০২০, ০০:০০  

বানারীপাড়ায় জরাজীর্ণ ব্রিজে ঝুঁকিপূর্ণ পারাপার

বানারীপাড়ায় জরাজীর্ণ ব্রিজে ঝুঁকিপূর্ণ পারাপার
বরিশালের বানারীপাড়ায় মরণফাঁদে পরিণত হওয়া আলতা ফায়জুল হক ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন -যাযাদি
বরিশালের বানারীপাড়ায় আলতা ফায়জুল হক ব্রিজ মরণফাঁদে পরিণত হয়েছে। এক বছর আগে ওই ব্রিজের মাঝের অংশ ভেঙে বড় আকারের গর্তের সৃষ্টি হয়। এছাড়া বালুর বলগেটের ধাক্কায় নিচের লোহার ভিম ও এঙ্গেল ভেঙে ব্রিজ দেবে ও কিছুটা হেলে পড়ে মৃতু্যফাঁদে পরিণত হয়েছে।

উপজেলার রায়েরহাট ও পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার কুড়িয়ানা সড়কের আলতা গ্রামে ফায়জুল হক ব্রিজটি ১৯৯৮-৯৯ অর্থবছরে নির্মাণ করা হয়। তৎকালীন আওয়ামী লীগ সরকারের পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী এবং বানারীপাড়া-স্বরূপকাঠি আসনের সংসদ সদস্য এ কে ফায়জুল হক দুই উপজেলার মধ্যে সেতুবন্ধন তৈরি করার জন্য ওই ব্রিজটি নির্মাণ করায় স্থানীয়রা তার নামে এর নামকরণ করেন। এদিকে গত এক বছর আগে থেকে ব্রিজটি মরণফাঁদে পরিণত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ নিয়ে কোনো মাথাব্যথা নেই। স্থানীয়রা ব্রিজের ভাঙা অংশে স্টিলের পাত দিয়ে জোড়াতালি দেওয়ার চেষ্টা করেন। সম্প্রতি ব্রিজের মাঝে আরও একাধিক গর্তের সৃষ্টি হওয়ার পাশাপাশি রেলিং খসে পড়ছে। ব্রিজের ওপর দিয়ে মৃতু্যঝুঁকি নিয়ে বিভিন্ন যানবাহন ও মানুষ চলাচল করছে। যেকোনো সময় ব্রিজটি খালে ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে। ফলে এলাকাবাসী দুর্ঘটনা এড়াতে অনতিবিলম্বে নতুন ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক বলেন, ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটি ভেঙে সেখানে নতুন ব্রিজ নির্মাণের জন্য ইতোমধ্যে এলজিইডি মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে