logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৬ আগস্ট ২০১৯, ০০:০০  

চাঁদপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি

রোহিঙ্গাদের মিয়ানমার পাঠাতে প্রয়োজন সম্মিলিত উদ্যোগ

রোহিঙ্গাদের মিয়ানমার পাঠাতে প্রয়োজন সম্মিলিত উদ্যোগ
চাঁদপুরে পুরানবাজার হবিসভা এলাকায় নদীভাঙন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি -যাযাদি
চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে সব উদ্যোগ নিয়েছে। রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠাতে সম্মিলিত উদ্যোগ নেয়া প্রয়োজন। রোহিঙ্গা প্রত্যাবর্তনের বিষয়ে মিয়ানমারকে তাদের মত বদলাতে বিশ্ববাসীকে সম্পৃক্ত করা হচ্ছে। তিনি শনিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের পুরানবাজার হবিসভা এলাকায় মেঘনা নদীভাঙন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, এখন আমরা দেখছি কিছু কিছু প্রতিষ্ঠান আছে যারা রোহিঙ্গাদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের নিজ দেশে ফেরত যেতে। তাদের কর্মকান্ড সরকার পর্যবেক্ষণ করছে। আশা করি অচিরেই রোহিঙ্গা সমস্যা সমাধান হয়ে যাবে।

চাঁদপুরের নদীভাঙন নিয়ে দীপু মনি বলেন, চাঁদপুরের পুরনো একটি সমস্যা ছিল নদীভাঙন। যা ইতোমধ্যেই অনেকাংশে দূর করা সম্ভব হয়েছে। চাঁদপুরে মেঘনা নদীতে ১৯ কিলোমিটার বাঁধ দেয়া হয়েছে। আমাদের যে শহররক্ষা বাঁধ আছে তা প্রতিবছরই সংস্কার কাজ হয়। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মইনুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, চাঁদপুর জেলা আ'লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে