logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  ধুনট (বগুড়া) সংবাদদাতা   ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

ফের ব্রিজ ভেঙে ট্রাক খাদে

ধুনটের ১৫টি রুটে যান চলাচল বন্ধ

ধুনটের ১৫টি রুটে যান চলাচল বন্ধ
বগুড়ার ধুনটে আবারও ব্রিজ ভেঙে বালু বোঝাই ট্রাক খাদে পড়ে চালক ও হেলপারসহ তিনজন আহত হয়েছে। সেই সঙ্গে বগুড়া ও সিরাজগঞ্জসহ ১৫টি গুরুত্বপূর্ণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে লাখো মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে। আহতদের উদ্ধার করে বগুড়া ও শেরপুর হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে ধুনট-শেরপুর সড়কের মাঠপাড়া স্টিলের বেইলি ব্রিজ ভেঙে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ১৯৯০ সালে ধুনট-শেরপুর সড়কের মাঠপাড়া এলাকায় গাড়ামারা খালের উপর সওজ বিভাগ ৬২ মিটার দৈর্ঘ্য বেইলি ব্রিজ নির্মাণ করে। অতিরিক্ত মালামাল বোঝাই ভারী যানবাহন চলাচলের কারণে ব্রিজটি দুর্বল হয়ে পড়ে। ২০১৩ সালের ১৬ নভেম্বর পাথর বোঝাই একটি ট্রাক ব্রিজটির পশ্চিম অংশ ভেঙে খালে পড়ে যায়। পরে ২০১৪ ও ২০১৬ সালে আরও দুই দফা ব্রিজটির পাটাতন ভেঙে যানবাহন চলাচল বন্ধ হয়। সর্বশেষ মঙ্গলবার দুপুরের দিকে গোসাইবাড়ী থেকে অভার লোড বালু বোঝাই ট্রাক যাওয়ার পথে ধুনটের মাঠপাড়া ব্রিজটির পূর্ব অংশ আবারও ভেঙে খাদে পড়ে যায়। পরে স্থানীয়রা চালক ও হেলপারসহ তিনজনকে উদ্ধার করে শেরপুর ও বগুড়ার হাসপাতালে পাঠায়।

এ বিষয়ে বগুড়া সওজ নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, স্টিলের বেইলি ব্রিজের ট্রামজাম ও স্টিল টেকিংসহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ বন্ধ রয়েছে। এ কারণে স্টিলের ব্রিজগুলো জোড়াতালি দিয়ে মেরামত করা হচ্ছে। তবে সেখানে আরসিসি গার্ডার সেতু নির্মাণের চেষ্টা চলছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে