logo
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৫ জুন ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

জিমনেসিয়ায় চুক্তি নবায়ন করলেন ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টাইন ক্লাব জিমনেসিয়া এসগ্রিমায় থেকে যাচ্ছেন দিয়েগো ম্যারাডোনা। থাকছেন ২০২০-২০২১ মৌসুম পর্যন্ত। এজন্য স্বদেশি ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিয়েছেন আর্জেন্টাইন এই ফুটবল কিংবদন্তি। খবরটি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। তবে চুক্তির ব্যাপারে বিস্তারিত কিছুই জানায়নি তারা। ১৯৮৬ বিশ্বকাপজয়ী ম্যারাডোনা জিমনেসিয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। তখন তার দল ছিল প্রথম বিভাগের তলানিতে।

কোচ ম্যারাডোনার অধীনে বেশ উন্নতি করেছে ক্লাব জিমনেসিয়া। কিন্তু তারপরও পয়েন্ট তালিকার অবনমন অঞ্চল টপকে যেতে পারেনি। তবে করোনাভাইরাসের কারণে এপ্রিলে আর্জেন্টাইন ফুটবল মৌসুম বাতিল হওয়ায় বেঁচে গেছে ম্যারাডোনার ক্লাব। আগামী মৌসুমে প্রিমেরা ডিভিশনেই খেলবে তার দল।

কাল ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়

ক্রীড়া ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে। জুলাইয়ের তিন ম্যাচের টেস্ট সিরিজের আগেই কিন্তু প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়! বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাসের মধ্যেই আগামী শনিবার (৬ জুন) নর্দার্ন টেরিটরিতে শুরু হচ্ছে টি২০ ক্রিকেট কার্নিভাল। শুধু কী তাই, তিন দিনব্যাপী ক্রিকেট উৎসব মাঠে থেকে উপভোগ করবেন ৫০০'র বেশি দর্শক।

করোনার কারণে ক্রিকেট বিশ্বের সব খেলা বন্ধ। মাঠে ফেরার লক্ষ্যে বেশ কয়েকটি দল অনুশীলন শুরু করে দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরে আসাও নিশ্চিত হয়েছে এরই মধ্যে। তবে অস্ট্রেলিয়া তাদের সবাইকে ছাড়িয়ে গেল। দেশটির নর্দার্ন টেরিটরিতে হতে যাচ্ছে টি২০ প্রতিযোগিতা। ডারউইনের ম্যাচ দিয়ে আবারও ফিরছে ক্রিকেট।

সিডিইউ টপ এন্ড টি২০ প্রতিযোগিতাটি রবিন রাউন্ড পদ্ধতিতে হবে ১৫ ম্যাচ। ৬ থেকে ৮ জুনের টি২০ লড়াইয়ে অংশ নিচ্ছে ডারউইন প্রিমিয়ার লিগের সাত দলের সঙ্গে একটি আমন্ত্রণ একাদশ। এই আট দলের লড়াইয়ে শুধু খেলোয়াড়রাই মাঠে ফিরছেন না, থাকছে দর্শকও। করোনা পরিস্থিতির মধ্যেও দর্শকদের মাঠে উপস্থিতি অন্যরকম এক উপলক্ষ তৈরি করতে যাচ্ছে ডারউইনে।

তাদের সঙ্গে বিশ্বের সব জায়গার দর্শকদের খেলা দেখার ব্যবস্থাও থাকছে। 'মাইক্রিকেট' ফেসবুক পেজের মাধ্যমে সরাসরি খেলা দেখা যাবে। রবিন রাউন্ডের ম্যাচের সঙ্গে একটি সেমিফাইনাল ও সোমবারের (৮ জুন) ফাইনাল উপভোগের সুযোগ থাকবে ক্রিকেট বিশ্বের দর্শকদের।

সাইবার ক্রাইমে ফাঁসছেন শোয়েব

ক্রীড়া ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ সরব তিনি। এমন কোনো বিষয় নেই যে তিনি কথা বলেন না। এ কারণে আলোচনার আলোতেও থাকেন শোয়েব আখতার। অতি কথায় প্রায়ই জন্ম দেন নতুন বিতর্কের। ফের বিতর্কিত কথা বলে চাপে পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিয়ে অবমাননাকর মন্তব্যে চাপে শোয়েব। মিথ্যা অভিযোগ করায় অভিযুক্ত হলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত এই পেসার। সাইবার ক্রাইম শাখায় এ

নিয়ে অভিযোগ জমাও পড়েছে। বলা হচ্ছে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদও করা হয়েছে শোয়েবকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে