logo
বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৫ জুলাই ২০২০, ০০:০০  

ফ্রেঞ্চ ওপেনে ২০ হাজার দর্শক

মহামারি করোনাভাইরাসের কারণে পিছিয়ে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে প্রতিদিন ২০ হাজার সমর্থক স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে। ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন (এফএফটি) আরও জানিয়েছে ফাইনাল দেখার জন্য ১০ হাজার জন স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন। ফ্রান্সে যদি করোনা পরিস্থিতির উন্নতি হয় তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্স্ন্যাম ইভেন্ট আগামী ২৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১১ অক্টোবর শেষ হওয়ার কথা রয়েছে। আগামী ১৬ জুলাই থেকে সাধারণ জনগণের জন্য টিকিট বিক্রি শুরু হবে। এক বিবৃতিতে এফএফটি জানিয়েছে, 'সাধারণ ধারণক্ষমতার ৫০ থেকে ৬০ শতাংশ দর্শক প্রতিটি স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবে। এর ফলে সরকারি স্বাস্থ্য নির্দেশনা মেনে চলা সহজ হবে।'

যদিও ওই সময়ের করোনা পরিস্থিতির ওপর সবকিছু নির্ভর করছে। নতুন করে যদি আবারও মহামারি ছড়িয়ে পড়ে তবে এই সংখ্যা কমানো হতে পারে। এতে করে টিকিটের অর্থ ফেরত দিবে টুর্নামেন্ট আয়োজকরা।

করোনাভাইরাসের কারণে লকডাউন কাটিয়ে প্রথম গ্র্যান্ড স্স্ন্যাম হিসেবে আগামী ২৪ আগস্ট থেকে নিউইয়র্কে শুরু হচ্ছে ইউএস ওপেন। কিন্তু এরই মধ্যেই ঘোষণা এসেছে বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্স্ন্যামটি আয়োজিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো বন্ধ হয়ে গেছে উইম্বলডন।

ঐতিহ্যগতভাবে মে মাসের শেষে শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে দিতে বাধ্য হয় আয়োজক কমিটি। গত ১৭ মার্চ থেকে ফ্রান্সে দুই মাসের লকডাউন শুরু হয়েছিল। বিশ্বজুড়ে মার্চ থেকে বন্ধ থাকা এটিপি ও ডবিস্নউটিএ আগস্টে পুনরায় শুরু হচ্ছে। এর আগে অবশ্য বেশ কয়েকটি প্রদর্শনী টুর্নামেন্ট আয়োজিত হবে। এরই মধ্যেই করোনা সংকট কাটিয়ে নোভাক জকোভিচের আদ্রিয়া টু্যরের মাধ্যমে প্রথমবারের মতো প্রদর্শনী টেনিস কোর্টে গড়িয়েছিল। যদিও বিশ্বের শীর্ষ খেলোয়াড়সহ আরও বেশ কয়েকজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় শেষ পর্যন্ত প্রদর্শনী টুর্নামেন্টটি বাতিল করতে বাধ্য হয় আয়োজকরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে