logo
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৮ অক্টোবর ২০১৯, ০০:০০  

ম্যানসিটির জয়, জুভেন্টাসের ড্র

ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির রেকর্ড গোলের জয়ের রাতে পয়েন্ট টেবিলের তিনে নামতে হয়েছিল ম্যানচেস্টার সিটিকে। শনিবার রাতে রাহিম স্টারলিং, কেভিন ডি ব্রম্নইন ও ইলকাই গিনদোয়ানের লক্ষ্যভেদে অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল। এই জয়ে লেস্টার সিটিকে পেছনে ফেলে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ম্যানসিটি।

আর সিরি'আতে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত মাথায় হাত পড়লো মাউরিসিও সারির। ইতালিয়ান লিগের নতুন দল লেচ্চের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। সিরি'আতে এই মৌসুমে এনিয়ে দ্বিতীয়বার পয়েন্ট হারালো ইতালিয়ান চ্যাম্পিয়নরা। আর বুন্দেসলিগায় রাবর্তো লেভানদোভস্কির রেকর্ড গোলের রাতে বার্লিন ইউনিয়নের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। আর এই গোলের সুবাদে গড়েন বুন্দেসলিগায় ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে মৌসুমের প্রথম নয় ম্যাচে গোল করার দারুণ এক রেকর্ড গড়েন।

ইতিহাদ স্টেডিয়ামে বৃষ্টিভেজা ম্যাচে প্রথমার্ধে গোলমুখের সামনে লড়াই করতে হয়েছে ম্যানসিটিকে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে চালকের আসনে বসে সিটিজেনরা। বিরতি থেকে ফেরার ২০ সেকেন্ড পর গ্যাব্রিয়েল জেসুসের ফ্লিক থেকে রহিম স্টারলিং মৌসুমের ১৩তম গোল করেন। জেসুসের ব্যবধান দ্বিগুণ করার চেষ্টা গোললাইন থেকে ব্যর্থ করে দেন ভিলা সেন্টার ব্যাক টাইরন মিংগস। ৬৫ মিনিটে কেভিন ডি ব্রম্নইনের ক্রস প্রতিপক্ষ খেলোয়াড়দের বোকা বানিয়ে জালে জড়ায়। ম্যানসিটির তিন পয়েন্ট সুনিশ্চিত হয় ৫ মিনিট পর। কর্নার থেকে বল পেয়ে বার্নার্ডো সিলভা শট নেন লক্ষ্যে, প্রতিপক্ষ খেলোয়াড় সেটা ফিরিয়ে দিলে গিনদোয়ান দুর্দান্ত গোল করেন।

অন্যদিকে আগের ম্যাচে এসি মিলানের বিপক্ষে পয়েন্ট আদায় করেছিল লেচ্চে। এবার জুভেন্টাসকে রুখে দিয়ে ঘরের মাঠ ভিয়া দেল মারে স্টেডিয়ামে প্রথম পয়েন্ট পেল তারা। যদিও ১৫ মিনিটে গোল করেও উদযাপন করা হয়নি জুভেন্টাসের। সিরি 'এ'র ২০০তম ও জুভেন্টাসের জার্সিতে সব ধরনের প্রতযোগিতায় শততম ম্যাচ খেলতে নামা গনসালো হিগুয়েন লক্ষ্যভেদ করেন। কিন্তু ভিএআরে তার গোল বাতিল হয় অফসাইডের কারণে।

এই স্ট্রাইকারের নিচু ক্রস গোলমুখের সামনে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি দিবালা। তাকে দুর্দান্ত সেভে প্রতিহত করেন লেচ্চে গোলকিপার গ্যাব্রিয়েল। অবশ্য বিরতির পর পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট আটকাতে পারেননি তিনি। মিরালেম পিজানিচ বক্সের মধ্যে ফাউল হলে স্পট কিক থেকে গোল করেন দিবালা। অবশ্য কিছুক্ষণ পর ক্যালদেরোনির ক্রস বক্সের মধ্যে থাকা মাত্তিয়াস ডি লিটের হাতে লাগার মাশুল গুনতে হয় জুভেন্টাসকে। পেনাল্টি থেকে গোল করেন মানকোসু। ম্যাচের বাকি সময়ে আর কোনো দল গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড় হয়েছে সরির দলকে। এই ড্রয়ের পরও ৯ ম্যাচ থেকে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে