logo
বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সা

মেসির হ্যাটট্রিকে শীর্ষে বার্সা
ক্রীড়া ডেস্ক

স্প্যানিশ লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডটিকে নিজের করে নিলেন লিওনেল মেসি। পেছনে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ৩৫তম হ্যাটট্রিকের ম্যাচে বড় জয় নিয়ে মাঠ ছাড়ল বার্সেলোনাও। শনিবার রাতে মায়োর্কাকে ৫-২ গোলে উড়িয়ে রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল কাতালানরা। মেসির হ্যাটট্রিক অর্জনের রাতে সিরি'আতে হার দেখেছে রোনালদোর জুভেন্টাস। খেলায় পর্তুগিজ ফরোয়ার্ড গোল করলেও তাদেরকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে লাজিও।

আর ফরাসি লিগ ওয়ানে পিছিয়ে পড়েও নেইমার-এমবাপের নৈপুণ্যে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। শনিবার রাতে মঁপেলিয়ের মাঠে ৩-১ গোলের স্বস্তির জয় পেয়েছে থমাস টুখেলের দল। লিগে এটি তাদের টানা চতুর্থ জয়। অপরদিকে দুঃসময় যেন পিছু ছাড়ছে না বায়ার্ন মিউনিখের। এবার এগিয়ে গিয়েও হার এড়াতে পারল না বর্তমান চ্যাম্পিয়নরা। যোগ করা সময়ের লক্ষ্যভেদে বায়ার্নকে ২-১ গোলে হারিয়ে বুন্দেসলিগায় শীর্ষস্থান ধরে রেখেছে বরুসিয়া মগস্নাডবাগ। লিগে এটি বায়ার্নের টানা দ্বিতীয় হার।

গেল সোমবার রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি'অর জেতার পর শনিবার রাতে প্রথম মাঠে নামেন বার্সা অধিনায়ক মেসি। পুরস্কারের ট্রফি প্রদর্শনের পর ম্যাচটাও আপন আলোয় রাঙান ৩২ বছর বয়সি তারকা। মেসির হ্যাটট্রিকের পাশাপাশি একটি করে গোল করেন আতোঁয়ান গ্রিজমান ও লুইস সুয়ারেজ। অতিথিদের পক্ষে দুটি গোলই করেন আন্তে বুদিমির। লা লিগায় মেসির হ্যাটট্রিকের সংখ্যা এখন ৩৫টি। এতদিন পর্তুগিজ তারকা রোনালদোর সঙ্গে ৩৪টি হ্যাটট্রিক নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন তিনি। হ্যাটট্রিকের সুবাদে লিগের চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার আসনটাও দখলে নিয়েছেন মেসি। মোট ১২ গোল করে তিনি পেছনে ফেলেছেন রিয়ালের করিম বেনজেমাকে (১১ গোল)। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বার্সেলোনা। এই রাউন্ডের আরেক ম্যাচে এস্পানিওলকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবু্যতে ২-০ গোলে হারিয়ে অল্প সময়ের জন্য একে ওঠা রিয়াল নেমে গেছে দুইয়ে। সমান ম্যাচে সমান ৩৪ পয়েন্ট নিয়ে তারা পিছিয়ে আছে কেবল গোল পার্থক্যে।

এদিকে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার হাতছানি ছিল জুভেন্টাসের সামনে। কিন্তু ইতালিয়ান সিরি'আতে বর্তমান চ্যাম্পিয়নরা জয় তো দূরে থাক, ড্রও করতে পারেনি। রোনালদোর লক্ষ্যভেদে এগিয়ে গিয়েও লাজিও কাছে ২-১ নাস্তানাবুদ হয়েছে তারা। ফলে চলতি মৌসুমের লিগে প্রথম হারের তেতো স্বাদ পেয়েছে তুরিনের বুড়ি খ্যাত দলটি। এই হারের ফলে ১৫ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জুভেন্টাস। ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান। আর ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে লাজিও।

লিগ ওয়ানে বিরতির আগে লেয়ান্দ্রো পারদেসের আত্মঘাতী গোলে পিএসজি। ফরাসি চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াল দ্বিতীয়ার্ধের শেষ ভাগে। নেইমার ও কিলিয়ান এমবাপের নৈপুণ্যে সাত মিনিটের ব্যবধানে তিন গোল আদায় করে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল তারা। মঁপেলিয়ের বিপক্ষে ৩-১ গোলের জয় পেল পিএসজি। নেইমার-এমবাপের কাঁধে চড়ে ১৬ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে প্যারিসিয়ানরা। পিএসজির হয়ে অন্য গোলটি করেন মাউরো ইকার্দি। ৩১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ বেশি খেলা মার্সেই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে