logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

পদ মর্যাদা বাড়ল রোমান সানার

পদ মর্যাদা বাড়ল রোমান সানার
মঙ্গলবার বাংলাদেশ আনসারের সদর দপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তার কাছ থেকে পদোন্নতিপত্র গ্রহণ করেন দেশের শীর্ষ আরচ্যার রোমান সানা -সৌজন্য
দিন কয়েক আগেই পেয়েছেন অনন্য সম্মান। সাকিব আল হাসানকে পেছনে ফেলে হয়েছেন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদ। এই সাফল্যের রেশ থাকতেই এবার ফের সম্মানিত হলেন দেশের আরচ্যারির সবচেয়ে বড় তারকা রোমান সানা।

আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পাওয়া এই আরচার ২০১৪ সালে সৈনিক হিসেবে যোগ দেন বাংলাদেশ আনসারে। তারপর তীর-ধনুকে জাদু দেখিয়ে দেশকে এনে দিয়েছেন একাধিক সাফল্য। সেই রোমান সানাকে এবার বাংলাদেশ আনসার ল্যান্স নায়েক পদ দিয়ে সম্মানিত করল।

খিলগাঁও বাংলাদেশ আনসারের হেড কোয়ার্টারে মঙ্গলবার সকালে রোমান সানাকে ল্যান্স নায়েকর ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

২০১০ সালে আরচারিতে রোমান সানার অভিষেক। ২০১৩ সালে বাংলাদেশ গেমসে দুটি স্বর্ণ নিয়ে প্রথমে আলোচনায় আসেন। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। গত বছর জুনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন তিনি। জায়গা করে নেন অলিম্পিক গেমসে। গত ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত এসএ গেমসেও স্বর্ণ জেতেন সানা।

এবার চাকরি ক্ষেত্রেও মিলল সাফল্য। উচ্ছ্বসিত সানা গণমাধ্যমকে বলেন, 'গত ছয় বছর ধরে বাংলাদেশ আনসারে চাকরি করছি। আজ আমাকে অনেক সম্মান দেওয়া হলো। দারুণ লাগছে। মনে হয়েছে আমার প্রতিষ্ঠান ও দেশের জন্য কিছু একটা করতে পেরেছি। তবে এই সম্মান পাওয়ার পর আমার দায়িত্বও বেড়ে গেল।'

খিলগাঁওস্থ আনসার ও ভিডিপির সদর দপ্তরে রোমান সানাকে ল্যান্স নায়েকর ব্যাজ পরিয়ে দেন আনসার ও ভিডিপির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি ও মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহবুব আরা গিনি এমপি, আনসার ও ভিডিপির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) নুরুল হাসান ফরিদী, উপ-পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) রায়হান উদ্দিন ফকির, বিওএ'র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও আসাদুজ্জামান কোহিনুরসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে