logo
রবিবার, ১৬ আগস্ট ২০২০, ১ ভাদ্র ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৭ মার্চ ২০২০, ০০:০০  

আলাবাকে পেতে যুদ্ধে নামছে রিয়াল বার্সেলোনা

সাম্প্রতিক সময়ে লেফট ব্যাক পজিশনে বিশ্বের সেরা খেলোয়াড়দের তালিকা করলে নিশ্চিতভাবে থাকবেন বায়ার্ন মিউনিখের অস্ট্রিয়ান তারকা ডেভিড আলাবা। রক্ষণ সামলে প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে ভীতি ছড়াতে তিনি রাখেন কার্যকরী ভূমিকা। তবে এই ডিফেন্ডারকে ধরে রাখা অনেকটাই অসম্ভব হয়ে পড়ছে জার্মানির সেরা ক্লাবটির জন্য। কারণ তাকে পেতে উঠেপড়ে লেগেছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এমন সংবাদই প্রকাশ করেছে জার্মানির অন্যতম শীর্ষ গণমাধ্যম বিল্ড।

লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল ও বার্সেলোনা। তাই এ দুদলেরই যখন একজন বিশেষ খেলোয়াড়ের দিকে চোখ গেছে, সেক্ষেত্রে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। সংবাদ অনুযায়ী, ২৭ বছর বয়সি অস্ট্রিয়ান তারকাকে দলে নিতে রিয়াল ও বার্সেলোনার সঙ্গে লড়াইয়ে আছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিও। তবে সিটির চেয়ে রিয়াল কিংবা বার্সেলোনায় যেতে বেশি আগ্রহী আলাবা। রিজার্ভ বেঞ্চে বসে না থেকে মাঠে খেলার সুযোগটা বেশি চান তিনি।

আধুনিক ফুটবলে ফুলব্যাক পজিশন অনেক গুরুত্বপূর্ণ। কারণ খেলোয়াড়রা এখন শুধু রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকেন না, প্রায় সময়ই উপরে উঠে গিয়ে আক্রমণে সহায়তা করে থাকেন। আর এই কাজটা খুব ভালো করতে পারেন আলাবা। তা ছাড়া আগামী গ্রীষ্মেই বায়ার্নের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে তার। বায়ার্নে থাকার ইচ্ছাও নেই তার। আলাবাকে তাই বিনামূল্যেই পাবে নতুন ক্লাব। আর বায়ার্নও তার জায়গায় বিকল্প হিসেবে আলফন্সো ডেভিসকে কিনে নিয়েছে। তাই বিনামূল্যে আলাবার মতো খেলোয়াড়কে টানার সুযোগ হাতছাড়া করতে চাইছে না রিয়াল ও বার্সেলোনার কেউই।

তবে এই সুযোগে নিজের বেতন-ভাতা অনেকটা বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে আলাবার। তবে তাকে ভাবাচ্ছে, মূল একাদশে থাকার ব্যাপারটাও। রিয়ালে অনেক বছর ধরেই লেফট ব্যাক পজিশনে আস্থার নাম মার্সেলো। যদিও সাম্প্রতিক সময়ে আগের সেরা ছন্দ হারিয়েছেন তিনি। তার জায়গায় বিকল্প হিসেবে ভালোই করছেন ফারলান্দ মেন্দি। এছাড়া সেভিয়ায় ধারে থাকা সার্জিও রেগুইলনও ফিরবেন আগামী গ্রীষ্মে। তাই রিয়ালে নিয়মিত মূল একাদশে জায়গা পাওয়া কিছুটা হলেও কঠিন আলাবার জন্য।

একই সমস্যা বার্সেলোনাতেও। কারণ বয়সের ভারে ছন্দে কিছুটা ছেদ পড়লেও এখনও জর্দি আলবার ওপরই আস্থা বেশি ক্লাবটির। তবে বিকল্প হিসেবে গত মৌসুমে যোগ দেওয়া জুনিয়র ফিরপো সে অর্থে জ্বলে উঠতে পারেননি। তাই এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত কোন ক্লাবে নাম লেখান আলাবা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে