বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন ৭ গুণী

বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন ৭ গুণী

বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৩তম বার্ষিক সভা আগামী শনিবার (২৬ ডিসেম্বর) একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। সভায় দেশের নানাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সাতজন বিশিষ্ট ব্যক্তিকে বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপ দেওয়া হবে।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন— ডা. সারওয়ার আলী (মুক্তিযুদ্ধ), নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা), নুহ-উল-আলম লেনিন (সমাজদর্শন ও সাহিত্য), অধ্যাপক ডা. এ কে আজাদ খান (চিকিৎসাসেবা), লিয়াকত আলী লাকী (সংস্কৃতি), জুয়েল আইচ (জাদুশিল্প) এবং মনজুরুল আহসান বুলবুল (সাংবাদিকতা)।

শনিবার জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে একাডেমির সাধারণ সভার মূল কার্যক্রম শুরু হবে। সভায় বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করবেন এবং একাডেমির সচিব (ভারপ্রাপ্ত) অপরেশ কুমার ব্যানার্জী ২০২০-২০২১ অর্থবছরের বাজেট অবহিত করবেন। অনুষ্ঠানে একাডেমির প্রয়াত সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানকে নিবেদিত বাংলা একাডেমি ও আনিসুজ্জামান গ্রন্থের গ্রন্থ-উন্মোচন করা হবে।

বার্ষিক সাধারণ সভার মঞ্চে দেওয়া হবে বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার এবং একাডেমি পরিচালিত তিনটি পুরস্কার— সাহিত্যিক মোহম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার, কবীর চৌধুরী শিশুসাহিত্য পুরস্কার, সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে