জাতীয় কবিতা উৎসব স্থগিত

জাতীয় কবিতা উৎসব স্থগিত

করোনাভাইরাস সংক্রমণের কারণে এবারের জাতীয় কবিতা উৎসবও স্থগিত করা হয়েছে। স্বৈরাচার এরশাদ সরকারের বিরুদ্ধে আন্দোলনের প্রক্ষাপেট ১৯৮৭ সালে যাত্রা শুরু করে জাতীয় কবিতা উৎসব প্রতি বছর ১ ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতো। বই মেলার পাশাপাশি এই উৎসবও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে। করোনা পরিস্থিতির কারণে এবার বইমেলাও পহেলা ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হচ্ছে না।

রবিবার অনুষ্ঠিত জাতীয় কবিতা পরিষদের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি তারিক সুজাতের পরিচালনায় সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, করোনা উদ্ভূত পরিস্থিতিতে জাতীয় কবিতা উৎসব-২০২১ ১ ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে না। পরবর্তী সময়ে সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে উৎসবের তারিখ ও সময় ঘোষিত হবে।

সভার শুরুতে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, শিল্পী মুর্তজা বশীর, কবি বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, শিল্পী আজাদ রহমান, অজয় কর, অভিনয়শিল্পী আলী যাকের, কবি আবুল হাসনাত, কথাসাহিত্যিক রাহাত খান, কথাসাহিত্যিক রশীদ হায়দার, কবি আলম তালুকদার, নাট্যকার মান্নান হীরা, কবি হিমেল বরকত, কবি আয়াত আলী পাটওয়ারীসহ শিল্প-সাহিত্য অঙ্গন ছাড়াও বিভিন্ন অঙ্গনের যাঁরা প্রয়াত হয়েছেন তাঁদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে