মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
walton

চট্টগ্রামে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার

চট্টগ্রাম অফিস
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২৬
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগের ঘঁনায় ধর্ষক রবিন নামের এক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। রবিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের লালানগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ইউপি সদস্যের নাম জাহেদ সুলতান চৌধুরী ওরফে রবিন। তিনি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের আব্দুল হালিম চৌধুরীর ছেলে এবং পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য । এর আগে ২০২২ সালের ২৪ ডিসেম্বর ওই ইউপি সদস্য মদ খেয়ে মাদাম বিবির হাট চেয়ারম্যান ঘাটা মসজিদে মুসল্লিদের ওপর হামলা চালান। তাছাড়া ২০১৮ সালে সাংবাদিক পরিচয় দিয়ে চাদাঁবাজির করার সময় নগরীর পাহাড়তলী থানায় গেস্খপ্তার হয় রবিন ।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাত ১১টার দিকে কারখানার উদ্দেশে স্বামীর সঙ্গে বের হন এক নারী শ্রমিক (১৯)। তারা কেশবপুর এলাকায় পৌঁছালে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদ সুলতান চৌধুরী ওরফে রবিন ও তার ৪-৫ জন সহযোগী তাদের গতিরোধ করেন। এ সময় তারা জোর করে নারী শ্রমিক ও তার স্বামীকে ধরে ইউপি সদস্যের একটি ঘরে নিয়ে যান।

পরে স্বামীকে মারধরের পাশাপাশি তার টাকা, মোবাইল, অলঙ্কার ছিনিয়ে নেয়। তাকে হত্যা করার ভয়ভীতি দেখানোর পাশাপাশি বেঁধে রেখে তার সামনে স্ত্রীকে জোরপূর্বক ধর্ষণ করেন। ধর্ষণ শেষে ওই নারীর অনুরোধে তাকে ফোন ফিরিয়ে দিলে ধর্ষিতা কৌশলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ ফোন করে তাদের উদ্ধারে পুলিশের সহায়তা চান।

খবর পেয়ে সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশিদ ঘটনাস্থল থেকে ধর্ষণের শিকার নারী ও তার স্বামীকে উদ্ধার করেন। তবে পুলিশ আসার আগেই ইউপি সদস্য ও তার সহযোগীরা পালিয়ে যান। এ সময় ধর্ষণের প্রাথমিক আলামত পান পুলিশ। পরে ধর্ষিতা নারীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসিতে) ভর্তি করান।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ বলেন, ‘এ ঘটনায় ধর্ষণের শিকার নারীর স্বামী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন। মামলায় ইউপি সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করা হয়। আমরা গোপন সূত্রে খবর পেয়ে রোববার দিবাগত রাত ৩টায় সীতাকুণ্ডের লালানগর এলাকা থেকে মামলার আসামি রবিনকে গ্রেপ্তার করেছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে