শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিজিএমইএ কানাডায় পোশাক রপ্তানি বাড়াতে সিবিসিসিআই এর সাথে সহযোগিতা করবে

যাযাদি ডেস্ক
  ২৪ মে ২০২৩, ১৭:৫৬

কানাডা-বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিবিসিসিআই) এর নির্বাহী সহ-সভাপতি আরিফ রহমানের নেত...ত্বে সিবিসিসিআই এর একটি প্রতিনিধিদল কানাডায় পোশাক রপ্তানি বাড়ানোর জন ̈ সম্ভাব ̈ সহযোগিতা নিয়ে আলোচনা করতে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে দেখা করেছেন।

বৈঠকে তারা কানাডার বাজারে বাংলাদেশের পোশাক রপ্তানির সম্ভাবনা এবং কিভাবে বাংলাদেশী রপ্তানিকারকগন ১৭-১৯ নভেম্বর ২০২৩ টরেন্টে’তে অনুষ্ঠিতব ̈ “সিবিসিসিআই ট্রেড এক্সপো ২০২৩” শীর্ষক বাণিজ ̈ মেলায় অংশগ্রহণের মাধ ̈মে আরও ব ̈বসার সুযোগ পেতে পারেন, তা নিয়ে আলোচনা করেন।

২২ মে ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশে সিবিসিসিআই এর কান্ট্রি ডিরেক্টর ফারজানা আলী এবং প্রদর্শনীর ব্র্যান্ড এম্বাসেডর, বাংলাদেশের চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদও উপি ̄’ত ছিলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশ কানাডায় তৈরি পোশাকের রপ্তানি, বিশেষ করে জেকেট, আওটারওয়ার, টেকনিক্যাল টেক্সটাইল আইটেম এবং অন্তর্বাসের মতো উচ্চ মূলে ̈র পোশাক পণে ̈র রপ্তানি বাড়াতে আগ্রহী।

তিনি আরও বলেন, বিজিএমইএ কানাডার মতো বিদ ̈মান বাজার ̧লোতে ব ̈বসা সম্প্রসারণ এবং নতুন উদীয়মান বাজার অনুসন্ধানে পোশাক রপ্তানিকারকদের সহায়তা প্রদান করে আসছে।

তিনি আরও বলেন, “বিজিএমইএ তার সদসভূক্ত পোশাক কারখানা ̧লোকে আন্তর্জাতিক বাণিজ ̈ মেলায় অংশগ্রহণে সহায়তা প্রদান করে থাকে, যাতে করে তারা নতুন ক্রেতাদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে পারে এবং তৈরি পোশাক, বিশেষ করে জটিল এবং উচ্চমূলে ̈র পোশাক তৈরিতে বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা প্রদর্শন করতে পারে।”

ফারুক হাসান মেলা আয়োজনের জন ̈ সিবিসিসিআই’কে ধন্যবাদ জানিয়ে বলেন, বাণিজ ̈ মেলা কানাডার সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে ব্যাবসায়ীক সম্পর্ক জোরদারকরণ এবং কানাডার বাজারে পোশাক রপ্তানি বাড়ানোর সুযোগ তৈরি করে দিবে।

তিনি কানাডার শুল্কমুক্ত বাজারে প্রবেশাধিকারের সর্বোত্তম ব ̈বহারের জন ̈ কানাডার বাজারের উপর নজর আরও বাড়ানোর ওপর জোর দেন।

তিনি সিবিসিসিআই’কে উল্লেখিত বানিজ্য মেলায় বিজিএমইএ সদস্য কারখানাগুলোর অংশগ্রহনের বিষয়ে বিজিএমইএ এর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বাস দেন। যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে