মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্তঃবিশ্ববিদ্যালয় রিয়েল-টাইম বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত 

যাযাদি ডেস্ক
  ১০ মে ২০২৪, ১৫:২৮
আপডেট  : ১০ মে ২০২৪, ১৭:২৯
ছবি-যায়যায়দিন

তরুণ উদ্যোক্তাদের কর্মদক্ষতা ও সময়ের কাজ সময়ে শেষ করার জন্য নিমিত্তেসিটি ব্রোকারেজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ইডব্লিউইউ ইনভেস্টমেন্ট অ্যান্ড ফাইনান্স ক্লাব (ইডব্লিউআইএফসি) আয়োজিত "সিটি ব্রোকারেজ লিমিটেড প্রজেন্টস নেক্সটর বাংলাদেশে অনুষ্ঠিত প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় রিয়েল-টাইম বিনিয়োগ প্রতিযোগিতা এর গ্র্যান্ড ফিনালে ৫ই মে, ২০২৪-এ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

ইভেন্টের উদ্দেশ্য হল স্টক মার্কেট বোঝার সুযোগ তৈরি করা এবং বাংলাদেশে স্নাতক ছাত্রদের বিনিয়োগ শুরু করা। এই ইভেন্টের মাধ্যমে শিক্ষার্থীরা উল্লিখিত প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তাদের বিনিয়োগ জ্ঞান, কৌশলগত বিনিয়োগ দক্ষতা ও স্টক মার্কেট ট্রেডিং অভিজ্ঞতা প্রদর্শন করছে। এই বিষয়ে, অংশগ্রহণকারীরা ৫টি ভিন্ন কর্মশালার মাধ্যমে পুঁজিবাজারের মৌলিক বিষয়গুলি, কীভাবে একটি পোর্টফোলিও তৈরি করতে হয় এবং পুঁজিবাজারে বাণিজ্য সম্পর্কে শিখেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান (সিনিয়র সচিব) অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

প্রোগ্রাম চেয়ার ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শামস্ রহমান, সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা-পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ।

প্রতিযোগিতাটি গত তিন মাস ধরে অনুষ্ঠিত হয়েছিল যেখানে সারা দেশের ২৬ টি বিশ্ববিদ্যালয়ের ২৪৪ টি দল তিনটি প্রতিযোগিতামূলক রাউন্ডে অংশ নেয়।

উক্ত প্রতিযোগিতার অংশ হিসেবে মূলধন বাজারের বিভিন্ন পেশাদারদের দ্বারা কয়েকটি কর্মশালা পরিচালিত হয়।

গ্র্যান্ড ফাইনালে ঢাবি, আইবিএ, এনএসইউ, ব্র্যাক, বিইউপি এবং ইডব্লিউইউ-এর ৭টি দল অংশগ্রহণ করে। উক্ত দলগুলি সিবিএল-এর সাথে বিও অ্যাকাউন্ট খুলে সিবিএল-এর অত্যাধুনিক অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম "সিটি ইনফিনিটি'র সাথে রিয়েল-টাইম ট্রেডিং পরিচালনা করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম "ডাম্ব মানি" এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়।

প্রথম রানার-আপ বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর 'টিম কুইন্টেসেনশিয়াল এবং দ্বিতীয় রানার-আপ হিসাবে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর টিম আর্কটিক ওলভস স্থান করে নেয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে