শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

খুলনা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা ও ভাঙচুর

খুবি প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ২১:৫২
খুলনা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা ও ভাঙচুর

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষকদের বহনকারী একটি বাসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে নগরীর শের-এ বাংলা রোডের জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিএনপি-জামাতের ডাকা অবরোধের সমর্থনে খুলনা জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিক্ষোভ মিছিল চলাকালীন খুবির বাসে হামলা করে ও ইট-পাটকেল ছুঁড়েন নেতাকর্মীরা।

জানা গেছে, এ ঘটনায় মো. নুরুল ইসলাম নামে এফএমআরটি ডিসিপ্লিনের মাস্টার্সের এক শিক্ষার্থী এবং বাসের হেল্পার (জুয়েল) আহত হন।

বাসটির চালক মো. কালাম শেখ বলেন, 'আমি দুপুরে স্যারদের নিয়ে ক্যাম্পাস থেকে ছেড়ে যাই। জোহরা খাতুন স্কুলের কাছাকাছি গেলে দেখতে পাই ময়লাপোতার দিক থেকে অনেকগুলো মোটরসাইকেলের একটি বহর আসছে এবং পিছনে মিছিল ছিলো। ঐ মিছিল থেকেই গাড়িতে এলোপাতাড়ি ইটপাটকেল ছোঁড়া হয়।'

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের পরিচালক অধ্যাপক ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ বলেন, 'আমাদের একটি বাস জোহরা খাতুন স্কুলের সামনে পৌঁছালে রাস্তায় চলমান একটি ঝটিকা মিছিল থেকে ইটপাটকেল ছোঁড়া হয়। এতে সামনের কাচ খুব বেশি ক্ষতিগ্রস্ত না হলেও জানালার কয়েকটি কাচ ভেঙে যায়। এতে আমাদের একজন শিক্ষার্থী এবং বাসের হেল্পারের হাত কেটে যায়। আমরা তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌছাই এবং ততক্ষণে ট্রাফিক এর উপকমিশনার, থানার ওসি সেখানে আসেন।

যেহেতু বিশ্ববিদ্যালয়ের সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে অবশ্যই এ বিষয়ে মামলা হবে।'

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) মো. মমতাজুল হক বলেন, 'তাৎক্ষণিক আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। এ বিষয়ে মামলার প্রক্রিয়া চলমান রয়েছে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।'

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে