বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

ইবিতে শুরু হলো তিন দিনব্যাপী বইমেলা

ইবি প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৬
ইবিতে শুরু হলো তিন দিনব্যাপী বইমেলা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ)-এর উদ্যোগে তিন দিনব্যাপী বইমেলা, ক্লাব ফেস্টিভ্যাল ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে। রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ ও এএনএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন উপস্থিত ছিলেন।

জানা যায়, এবারের বই মেলায় সর্বমোট বিশটি সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের স্টল বরাদ্দ পেয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই বইমেলা। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন ‘এএনএইচ গ্রুপ’।

এ বিষয়ে ঐক্যমঞ্চ’র সদস্য সচিব এস.এ.এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘ভাষা, সাহিত্য আর সংস্কৃতির চর্চা তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যেই আমাদের এই আয়োজন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও বুদ্ধিবৃত্তিক সংগঠনগুলোর মাঝে মেলবন্ধন তৈরি এবং জোটবদ্ধভাবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সুস্থ ইতিবাচক সংস্কৃতি চর্চায় ভূমিকা রাখার অভিপ্রায়েই এই আয়োজন করা হয়েছে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে