মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মাভাবিপ্রবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৯
মাভাবিপ্রবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগের উদ্যোগে ‘স্মার্ট পরিসংখ্যান উন্নয়নের সোপান’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনের নেতৃত্বে এক আনন্দ র‌্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে কেক কাটা হয়।

দিবসটি উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,বাংলাদেশের পরিসংখ্যান তথ্যগত বিশ্বাসযোগ্য হয়ে দেশে ও বিদেশে প্রয়োজনে কাজে লাগুক। পরিসংখ্যানকে অবশ্যই ঐকান্তিক ভাবে গ্রহন করতে হবে। তথ্য সংগ্রহের ব্যাপারে অবশ্যই ঐকান্তিক হতে হব,তা নাহলে তথ্যটি ব্যবহার যোগ্য হবে না। তিনি আরো বলেন, আজকের এই দিনে পরিসংখ্যান সংশ্লিষ্ট সবাইকে উদাত্ত আহ্বান জানাই সবাই যেন সঠিক তথ্য সংগ্রহ ও ব্যবহার করে।

র‌্যালি ও কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অনুষদের ডিন ও পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ধনেশ্বর চন্দ্র সরকার, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, প্রক্টর প্রফেসর ড. মীর মো. মোজাম্মেল হক, রেজিস্ট্রারসহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে