বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বেড়েছে ছিনতাই : আতঙ্কে বেরোবি শিক্ষার্থীরা

বেরোবি প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৮
প্রতীকী ছবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাস সংলগ্ন এলাকায় ছিনতাই ঘটনা বেড়েই চলেছে। ছিনতাই আতঙ্কে মেস ও বাসা বাড়ি থেকে বের হওয়ার সাহস পাচ্ছে না শিক্ষার্থীরা। সন্ধ্যা হলেই এই আতঙ্ক বাড়ে।

শিক্ষার্থীরা বলছে, নগরীর লালবাগ থেকে বিশ্ববিদ্যালয়ের পার্কেমোড় এই প্রায় এক কিলো মিটারই হচ্ছে ছিনকারীদের হটস্পট। ধারালো অস্ত্র ঠেকিয়ে টাকা-পয়সাসহ সঙ্গে থাকা জিনিসপত্র হাতিয়ে নেয়। বাধা দিতে গেলে চাকু, চাপাতি কিংবা রাম দা দিয়ে কুপিয়ে জখম করে সব হাতিয়ে নেয়।

ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী শাওন বলেন, নিত্যপ্রয়োজনীয় কাজে আমাদের বের হতেই হয়। কিন্তু এইভাবে ছিনতাই হতে থাকলে আমরা কিভাবে চলাচল করব। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের আশেপাশে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হোক। পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হোক। এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও জোড়ালো ভূমিকা পালন করতে হবে।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আসিফ আল আকন্দ বলেন, আমার মনে হয় এখানে একটা সিন্ডিকেট কাজ করছে তা না হলে দুই দিন পরপর ছিনতাই হচ্ছে কেনো। ছিনতাইকারী চক্রদের আইনের আওতায় আনার জোড় দাবি জানাচ্ছি।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, আমরা আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কথা বলেছি। তারা যেন নিরাপত্তা আরো জোরদার করে। লালবাগ থেকে মর্ডান পর্যন্ত যেন সিসিটিভি ক্যামেরার আওতায় আনার কথাও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়েছে।

বিষয়টি স্বীকার করে রংপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার কাজী মত্তাকী ইবনু মিনান বলেন, চিহ্নিত স্থান গুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিয়মিত অভিযান পরিচালনা হচ্ছে। খুব শীঘ্রই এর একটা ভালো সুফল সবাই পাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে