সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নবগঠিত হাবিপ্রবি শিক্ষক সমিতির প্রথম সাধারণ সভা 

হাবিপ্রবি প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১৯:০৩

দীর্ঘ নয় বছর পর গঠিত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষক সমিতির প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় নতুন কমিটি এক বছর মেয়াদী কর্মপরিকল্পনা গ্রহণ ও বাজেট প্রণয়ন প্রকাশ করেছে।

সোমবার (৪ মার্চ) বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয় হাবিপ্রবি শিক্ষক সমিতির প্রথম সাধারণ সভা। সভায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজার রহমান, সহ সভাপতি প্রফেসর ড. মো. মোমিনুল ইসলাম সাধারণ সম্পাদক প্রফেসর ড. সাদেকুর রহমান, কোষাধ্যক্ষ মো. হাসান জামিল সহ অন্যান্য শিক্ষক মন্ডলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সদস্য সাইফুদ্দিন দুরুদ।

সভায় স্বাগত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সাদেকুর রহমান বলেন, আমাদের শিক্ষক সমিতি শিক্ষাকদের বিভিন্ন বৈষম্য ও বঞ্চিত সুযোগ সুবিধা নিয়ে কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মতামতের ভিত্তিতে আমাদের কর্মপরিকল্পনা সাজানো হবে এবং শিক্ষকদের যৌক্তিক দাবিদাওয়া আদায়ে কাজ করবে শিক্ষক সমিতি। আমরা দায়িত্ব পাওয়ার পর থেকেই দৃশ্যমান উন্নয়নের জন্য নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছি।

এরপর শিক্ষক সমিতির বর্তমান মূলধন এবং প্রস্তাবিত ব্যয়ের হিসাব তুলে ধরেন নবনির্বাচিত কোষাধক্ষ্য মো. হাসান জামিল। আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৫ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রস্তাবিত কর্মপরিকল্পনা তুলে ধরেন সমিতির সদস্য প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম।

শিক্ষক সমিতির বার্ষিক কর্মপরিকল্পনায় নিয়মিত কর্মসূচিসহ, শিক্ষকদের কর্মপরিবেশ উন্নয়ন, সুযোগ সুবিধাদি বৃদ্ধির জন্য স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সভার সমাপনী বক্তব্যে সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজার রহমান বলেন, আমাদের দাবি দাওয়া কম আমরা বাস্তবায়ন চায় বেশি। আমরা যে ফলপ্রসূ কর্মপরিকল্পনা করেছি আপনারা তা সাদরে গ্রহণ করেছেন। এর বাইরেও আপনাদের আরো যৌক্তিক যে দাবি গুলো উত্থাপিত হলো সেগুলো সংযুক্ত করে পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা নিয়ে আপনাদের সার্বিক সহযোগিতায় কাজ করবে শিক্ষক সমিতি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে