বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে ফটোগ্রাফিক সোসাইটি’র আলোকচিত্র প্রদর্শনী

হাবিপ্রবি প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১২:৪৮
ছবি-যায়যায়দিন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি ) হাবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটি’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী দিবস উপলক্ষে তিন দিনব্যাপী আলোকচিত্রী প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে গত ১৯ মার্চ থেকে ২১ মার্চ তিন দিন সকাল ৮ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলে এই আয়োজন । প্রদর্শনীর উদ্বোধন করেন হাবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটি’র সাধারণ সম্পাদক হাসিবুল আলম হৃদয়।

আয়োজনের ব্যাপারে সাধারণ সম্পাদক হাসিবুল আলম হৃদয় বলেন, আমাদের এক্সিবিশনের মূল থিম হলো বসন্তে মানুষ ও প্রকৃতির পরিবর্তন। আমরা ফটোগ্রাফারদের ছবি গুলোর মাধ্যমে মানুষকে অন্য এক দৃষ্টিভঙ্গি দেখাতে চেয়েছি। প্রকৃতি, মানুষের জীবন বা দৃশ্য গুলোকে যে এভাবেও দেখা যায় সেটা তুলে ধরা আমাদের লক্ষ্য ছিল।

বৃহস্পতিবার (২২ মার্চ ) শেষ দিন, দিনব্যাপী প্রদর্শনী শেষে প্রদর্শনীর নিদর্শন স্বরূপ ফটোগ্রাফার শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ফটোগ্রাফি এক্সিবিশন আয়োজক টিমের সদস্য সায়েম আবরার বলেন, হাবিপ্রবি ফটোগ্রাফি ক্লাব অত্যন্ত সফলভাবে একটি ফটো এক্সিবিশন আয়োজন করেছে । এই প্রোগ্রামে সিনিয়র এবং জুনিয়র শিক্ষার্থী , বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফার সহ সদস্যরা অংশ নেয় ।

ফটোগ্রাফি ক্লাবের এই অনুষ্ঠানে প্রদর্শিত ছবিগুলো সত্যই অবাকচকিত এবং সৌন্দর্যের সৃষ্টি করেছে। প্রতিটি ছবি একটি অধীর বাণী বলে এবং একটি অদৃশ্য মূল্যায়নের ক্ষেত্রে নতুন দিক দেখায়। এই উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীরা না শুধু তাদের ক্যামেরা ও ছবি তৈরির দক্ষতা উন্নত করেছে, বরং সৃজনশীল মনোভাব এবং সহযোগী মনোভাব গড়ে তুলেছে। এ রকম সাংস্কৃতিক উদ্যোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সক্ষমভাবে সঞ্চালনা হয়েছে, যা ছাত্র-ছাত্রীদের সাথে সম্পর্ক ও সহযোগিতার ভাবনা তৈরি করেছে । আমরা আবারও এই ধরনের সৃজনশীল ইভেন্টের আয়োজন করতে চাই এবং সাধারণ শিক্ষার্থীর অংশগ্রহণ একান্ত কাম্য।

প্রদর্শনীতে আসা পদার্থবিজ্ঞান বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী রিফাত রহমান বলেন "আজকের প্রদর্শনীর অভিনবত্ব আছে ।

সবধরনের ছবিই ভালো লেগেছে । হাবিপ্রবিতে তে এমন আয়োজন নতুন সম্ভাবনা দ্বার উন্নমোচন করবে । আশা করছি যারা এসেছেন তারা এই প্রদর্শনীটি দেখে আপনাদের এই দেখা বিফলে যাবে না । এমন আয়োজন বারবার হোক ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে