শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বশেমুরকৃবিতে প্রোগ্রেস রিপোর্ট উপস্থাপন কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি
  ২৮ মে ২০২৪, ১৭:১৯
ছবি যাযাদি

গবেষণায় গুণগত উৎকর্ষ সাধনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্প বরাদ্দের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) দিনব্যাপী প্রোগ্রেস রিপোর্ট কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সভাকক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বশেমুরকৃবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া । এতে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিদ্যুৎ চন্দ্র আইচ।

বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ রফিকুল ইসলাম এবং বাংলাদেশ বিজ্ঞান শিল্প গবেষণা (বিসিএসআইআর) মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ মাহবুবুর রহমান কর্মশালায় মনিটর হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২৩-২৪ অর্থ বছরের ৫৫টি বশেমুরকৃবি’র প্রকল্প বাস্তবায়নের উপর এ অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন পরিচালক (গবেষণা) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গবেষণার বিষয় নিয়ে খুবই সচেতন। তিনি যেমন আমাদের নিকট উৎকৃষ্টমানের গবেষণা চান তেমনি এ বিশ্ববিদ্যালয়ও গবেষণাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় যা বিশ্ববিদ্যালয় ও দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে সহায়ক ভ‚মিকা পালন করে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিনিধিত্বকারী যুগ্ম সচিব বিদ্যুৎ চন্দ্র আইচ বলেন, এ মন্ত্রণালয় সর্বদা গবেষণা খাতকে কিভাবে আরো সমৃদ্ধ করা যায় তা নিয়ে কাজ করতে চায়। যে কোন ভাল কাজকে এ মন্ত্রণালয় অপার হয়ে স্বাগত জানায়। কর্মশালায় উপস্থিত গবেষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও প্রদান করেন তিনি। এ সময় বিভিন্ন বিভাগের ৫৫ জন গবেষক উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এ বিশ্ববিদ্যালয়ে চলমান ১০৩টি প্রকল্পের মধ্যে ৫৫টি প্রকল্প বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক অর্থায়িত।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে