শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

চবি ফটিকছড়ি স্টুডেন্ট’স এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ফটিকছড়ি প্রতিনিধি
  ১০ জুন ২০২৪, ১৪:২৮
ছবি-যায়যায়দিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বৃহত্তর ফটিকছড়ি উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি রায়হান মুনতাসির আসিফ ও মোহাম্মদ আরমান হোসেন সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

৯ জুন (রবিবার) সন্ধ্যায় সংগঠনের কার্যনির্বাহী পরিষদ (২০২৩-২৪) এর ২৩ জন সদস্যের সম্মতিতে সাবেক সভাপতি তৌহিদুল আলম ও সাধারণ সম্পাদক আনিকা ইবনাতের স্বাক্ষরিত ৩১ সদস্য বিশিষ্ট ২০২৪-২৫ সালের জন্য পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্যরা হলেন—

সিনিয়র সহ -সভাপতি রেশমিন আকতার, সহ সভাপতি আরফাতুল আলম, রিয়া বড়ুয়া, জান্নাতুল নাইমা নাইম,যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাকিব, জান্নাত আরা সুক্তা,মোহাম্মদ ইয়াছিন,সাংগঠনিক সম্পাদক মিনহাজ উদ্দিন, সহ- সাংগঠনিক সম্পাদক অন্তি বড়ুয়া টিনা, অর্থ সম্পাদক ইমন বড়ুয়া, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ বেলায়েত হোসেন, প্রচার সম্পাদক মুহাম্মদ জুনাইদ উদ্দিন, উপ- প্রচার সম্পাদক শাহরিয়ার মাহমুদ রাহাত, দপ্তর সম্পাদক সায়রা রহমান, উপ- দপ্তর সম্পাদক মোহাম্মদ আল মোস্তফা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: মাসুদ, সাহিত্য বিষয়ক সম্পাদক সামিরা,সহ -সাহিত্য বিষয়ক সম্পাদক বিথী দাশ,আপ্যায়ন বিষয়ক সম্পাদক অর্পিতা ভট্টাচার্য, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ জয়নাল আবেদীন জনি,সহ -ক্রীড়া সম্পাদক সৈয়দ মিনহাজ, ছাত্রী বিষয়ক সম্পাদক কাশপিয়াতুল পাশা ঐশি,সহ- ছাত্রী বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস জবা,কার্যকরী সদস্য মোহাম্মদ ফরহাদ, সাজিদা ইয়াছমিন,মুহাম্মদ সাইফুল ইসলাম, মোহাম্মদ হামিদুর রহমান, মোফাস্বের হোসাইন তানভীর, মো: আনসার আলম সজীব।

উল্লেখ্য যে, সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচনের ব্যবস্থা চালু থাকলেও কোনো প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় তারা দুজন বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হন।

নতুন নেতৃত্বে দুই মেধাবী শিক্ষার্থী উপজেলার ফটিকছড়ি পৌরসভার ১নং ওয়ার্ডের রায়হান মুনতাসির আসিফ সভাপতি পদে এবং উপজেলার বখতপুর ইউনিয়নের মোহাম্মদ আরমান হোসেন সাধারণ সম্পাদক পদে দায়িত্ব গ্রহন করেন। পরবর্তীতে ঐতিহ্যবাহী এই সংগঠনের সাবেক বর্তমান সকলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন নেতৃত্বকে স্বাগত জানান এবং তাদের হাত ধরে সংগঠনের সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি রায়হান মুনতাসির আসিফ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আরমান হোসেন বলেন, "ফটিকছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফটিকছড়ির শিক্ষার্থীদের একটি অরাজনৈতিক সংগঠন, আমাদের সংগঠনের মাধ্যমে ফটিকছড়ির গরীব মেধাবী শিক্ষার্থীদের বার্ষিক বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু গরিব শিক্ষার্থীদের ভর্তি কোচিং সহ যাবতীয় সহায়তা প্রদান করা হয়। ফটিকছড়ি উপজেলা ভিত্তিক ব্লাড গ্রুপিং ও অসহায় রোগিদের জন্য ফ্রি রক্ত দান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় ফটিকছড়ির পরিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও সহযোগিতা প্রদানে ফটিকছড়ি স্টুডেন্ট এসোসিয়েশন এর হেল্প ডেস্ক স্থাপন, এসোসিয়েশন'র বার্ষিক একাডেমিক ক্যালেন্ডার প্রকাশনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফটিকছড়ি উপজেলা শিক্ষার্থীদের জন্য ফ্রি পরিবহণ ব্যবস্থা এবং বিভিন্ন শিক্ষা ও জনসচেতনতামূলক সভা সেমিনার ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য।"

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে