বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

স্টেজ শো নিয়েই বেশি সময় কাটছে

সাজু আহমেদ
  ০২ অক্টোবর ২০২৩, ১২:১৪
স্টেজ শো নিয়েই বেশি সময় কাটছে

ফাতিমা তুয-যাহরা ঐশী। একাধিক সিঙ্গেল গানের পর ২০১৫ সালে ঐশীর প্রথম একক অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’ প্রকাশ হয়। ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমার ‘মায়া’ গানটির জন্য ২০২০ সালে জাতীয় পুরস্কার লাভ করেন ঐশী। পেশায় এমবিবিএস ডাক্তার ঐশী চলতি বছরের ২ জুন বিয়ে করেছেন। ‘নিজাম উদ্দিন আউলিয়া’, ‘রঙে রঙে দুনিয়া’, ‘দুষ্টু পোলাপাইন’র পর ‘দুই ক‚লে সুলতান’ গান দিয়ে আবার আলোচনায় ঐশী। নিয়মিতভাবে স্টেজ শোতে গান করছেন।

বর্তমান ব্যস্ততা... গানেই ব্যস্ততা, টিএম প্রোডাকশনের বেশ কিছু গান নিয়ে ব্যস্ততা যাচ্ছে। এছাড়া স্বনামধন্য বেশকিছু প্রতিষ্ঠান থেকে নতুন মৌলিক কিছু গান অচিরেই প্রকাশ হতে যাচ্ছে। আশা করি আমার শ্রোতা-দর্শকরা বরাবরের মতো আমার নতুন গানগুলো পছন্দ করবেন।

গানগুলোর বিষয়ে...

প্রযোজনা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া এখনই তথ্যগুলো প্রকাশ করতে চাচ্ছি না, সময় হলে বিস্তারিত জানাব, তবে বরাবরের মতো ভালো কিছু কাজ উপহার দিতে যাচ্ছি এইটুকু নিশ্চয়তা দিতে পারি।

স্টেজ শো... গতকাল (বৃহস্পতিবার) কক্সবাজারে শো করে আসলাম। পর্যটন দিবস উপলক্ষে শো ছিল। খুব ভালো শো হয়েছে। আমার ভক্ত দর্শকরা পারফরমেন্স উপভোগ করেছেন। আমিও বেশ উপভোগ করেছি। আজ যাচ্ছি মানিকগঞ্জে। সেখানে এসএসসি ১৯৯৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলার অনুষ্ঠানে গান গাইব। এ মাসে আরও কিছু শো আছে। সব মিলে স্টেজ শোর পারফরমেন্স নিয়েই বেশি সময় কাটছে।

গান এবং ডাক্তারি... বলতে পারেন আমি দুটোই সমান উপভোগ করি। রেজাল্ট পাওয়ার পর পাসের খবরে খুব আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। এটা আমার সারা জীবনের পড়াশোনার ফসল। গানের পাশাপাশি মেডিকেলে পড়া কঠিন কাজ। তবে শিক্ষাকালীন নিজের কাছে প্রতিজ্ঞা করেছিলাম, কাজটা আমি করে দেখাব। যদিও দুটি কাজ একসঙ্গে করা ভীষণ কঠিন ছিল। সেটা আমি উৎরে যেতে পেরেছি। আমি সব সময় চেষ্টা করেছি গানের কারণে যেন পড়াশোনা ক্ষতিগ্রস্ত না হয়, শিক্ষকরা যেন মনঃক্ষুণœ না হন। অনুষ্ঠান করতে ঢাকার বাইরে যখন যেতাম, গাড়িতে বসে বই পড়েছি। দিনে অনুষ্ঠান শেষ করে রাতে ঢাকায় এসে পরীক্ষা দিয়েছি। প্রতিটি দিনই আমার জন্য ছিল একেক রকম গল্প। শমরিতা হাসপাতালে নিয়মিত ডিউটি থাকে। দুই পেশাই সামলাই। অনেক সময় রোগীরা চিনতে পেরে হাসপাতালের বেডে শুয়েও কেউ কেউ বলেন, আমার গান নিয়মিত শোনেন, তাদের প্রতিক্রিয়া শুনতে ভালো লাগে। মোট কথা পেশাও উপভোগ করছি। সামনে যে বিশাল পথ বাকি, সেখানেও আমি গান ও ডাক্তারি দুটি একসঙ্গে চালিয়ে যেতে চাই।

যৌথ জীবন যেমন কাটছে... আলহামদুলিল্লাহ, খুব ভালো কাটছে, সবাই আমাদের জন্য দোয়া করবেন। বাকিটা জীবন যেন সুখে ও আনন্দে কাটাতে পারি।

উল্লেখযোগ্য গান... ‘দুষ্টু পোলাপাইন’ ‘নিজাম উদ্দিন আউলিয়া’, ‘মায়া’সহ পুরনোগুলোতো আছেই। তাছাড়া আমার নিজের ঐশী এক্সপ্রেস চ্যানেলে সাহান কবন্ধ রচিত, বাপ্পা মজুমদারের সুর ও সংগীতায়োজন ‘ভালোবাসা এমনই রোগ’, আহমেদ হুমায়ুনের সুর ও সোমেশ্বর অলির লেখা ‘ঘোমটা পরা গান’, কিছুদিন আগে রিলিজ হওয়ায় ‘দুই ক‚লে সুলতান’ এই তো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে