শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

তিন সিনেমায় আদর-পুজা

বিনোদন রিপোর্ট
  ০৫ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৩

বর্তমানে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির নতুন প্রজন্মের ব্যস্ত অভিনেতা আদর আজাদ। সিনেমা মুক্তির প্রথম থেকেই দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন তিনি। শুধু দর্শকের দিক থেকেই নয়, সিনেমার আলোচকদের কাছেও তার গ্রহণযোগ্যতা গড়ে উঠছে।

এ পর্যন্ত তার যে কয়টি সিনেমা মুক্তি পেয়েছে সবগুলোই গল্প প্রধান। সর্বশেষ আরিফুর জামান আরিফ পরিচালিত তার মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল ‘যন্ত্রণা’। এই সিনেমা আদর আজাদের বিপরীতে ছিলেন মানসী প্রকৃতি। সিনেমাটি অবশ্য ব্যবসায়িকভাবে তেমন একটা সফলতা পায়নি। তারপরেও আদর আজাদের অভিনয় দর্শকের কাছ থেকে ভালো প্রশংসা পেয়েছে।

প্রত্যেক সুপারহিট নায়কেরই ইমেজ গড়ে ওঠে মূলত একটা জুটিকে কেন্দ্র করে। চলচ্চিত্রে আদর আজাদের পথচলা খুব বেশি দিনের নয়। তবে এরই মধ্যে তিনিও চলচ্চিত্রে স্থায়ী প্রতিষ্ঠা লাভের উদ্দেশে একটা জুটি গড়তে যাচ্ছেন। সেটা আপাতত উঠতি আলোচিত নায়িকাদের অন্যতম পুজা চেরীর সঙ্গে।

ঢাকাই ইন্ডাস্ট্রিতে বর্তমান প্রজন্মের নায়িকাদের মধ্যে পুজা চেরীও ইতোমধ্যে নিজের একটা আলাদা অবস্থান তৈরি করে নিতে সমর্থ হয়েছেন। বিশেষত নায়িকা হিসেবে তার প্রথম সিনেমা ‘পোড়ামন টু’ থেকেই তিনি এই আলাদা অবস্থান তৈরি করে নিতে পেরেছেন। শাকিব খানের বিপরীতে ‘গলুই’ সিনেমাতে অনবদ্য অভিনয়ের পর তো পুজা চেরী নিজের অবস্থানকে আরও বেশি দৃঢ় করে নিতে পেরেছেন। সেই পুজা চেরীর সঙ্গেই জুটি বেঁধে আদর আজাদ একসঙ্গে তিনটি সিনেমাতে অভিনয় করছেন। যার মধ্যে আলোক হাসানের ‘নাকফুল’ সিনেমার কাজ শেষ হয়েছে। আদর আজাদ জানান, আগামী বছর ভালোবাসা দিবসে ‘নাকফুল’ সিনেমাটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে কামরুজ্জামান রোমান পরিচালিত ‘লিপস্টিক’ সিনেমার কাজও প্রায় ৮০ ভাগ শেষ করেছেন আদর-পুজা। একই প্রযোজক-পরিচালকের ‘দরদিয়া’ সিনেমার কাজ শুরু হবে আগামী বছর ফেব্রুয়ারিতে। যদি সবকিছু ঠিক ঠাক থাকে তাহলে আগামী বছর ফেব্রুয়ারিটা আদর পুজার জন্য হবে বেশ গুরুত্বপূর্ণ সময়। কারণ একই মাসে যেমন ‘নাকফুল’ মুক্তি পাবার কথা রয়েছে। আবার একই মাসে ‘দরদিয়া’র শুটিং শুরু হওয়ারও কথা রয়েছে।

আদর আজাদ বলেন, ‘আমার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ছিল ‘যন্ত্রণা’। এখন মুক্তির অপেক্ষায় আছে ‘নাকফুল’। নাকফুল, লিপস্টিক আর দরদিয়া-তিনটিই রোমান্টিক ট্র্যাজেডি, রোমান্টিক থ্রিলার এবং রোমান্টিক অ্যাকশান সিনেমা। তিনটি সিনেমার গল্পই এক কথায় অসাধারণ। আমি এবং পুজা দু’টি সিনেমাতে এরই মধ্যে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি, সিনেমাগুলো একের পর এক মুক্তি পেলে আমরা হয়তো আগামীতে আরও নতুন নতুন প্রজেক্টে কাজ করতে পারব ইনশাআল্লাহ।’

পুজা চেরী বলেন, ‘আদর আজাদ ভাইয়ের সঙ্গে কাজ করতে ভালো লাগে। ‘লিপস্টিক’ সিনেমায় আমাদের দু’জনের কাজ দেখে প্রযোজক-পরিচালকের ভালো লেগেছে বিধায় আবারও একই টিমের সিনেমাতে কাজ করতে যাচ্ছি আমরা। আশা করছি ভালো হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে