শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

২০০ কোটির মনীষা-সোনাক্ষীরা কত পেলেন?

যাযাদি ডেস্ক
  ১৭ এপ্রিল ২০২৪, ১৪:৩৫
ছবি-সংগৃহিত

দর্শক তাদের এখনও মনে রেখেছে। এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তারা। এখন বয়স হয়ে গিয়েছে তাই আর সিনেমা তেমন করা হয় না। তবে তাদের সময়ের নায়িক শাহরুখ খান এখনো আগের মত না হলেও তুমুল জনপ্রিয়। পুরোনো নায়িকারা এবার ওটিটি প্ল্যাটফর্মে কাজ করে ব্যাপক সাফল্য পেয়েছেন।

এদিকে বলিউড পেরিয়ে এবার ওয়েব সিরিজের জগতে পা রাখছেন সঞ্জয় লীলা ভানশালী।‘হীরামান্ডি’র হাত ধরে ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে তার যাত্রা শুরু হচ্ছে।

সঞ্জয় নির্মিত ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’, ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ প্রশংসিত হয়েছিল দর্শক ও সমালোচকদের কাছে। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও আলোচিত হয়েছিল এ সিনেমাগুলো নিয়ে। ওয়েব সিরিজের দুনিয়ায় হাতেখড়ির জন্যও পরিচালক বেছে নেন ইতিহাসভিত্তিক একটি বিষয়ই।

পরাধীন ভারতে তিন প্রজন্মের পতিতাদের জীবন-যাপনের কাহিনি নিয়ে ‘হীরামান্ডি’র চিত্রনাট্য তৈরি হয়েছে। এ সিরিজটি তৈরি করতে খরচ হয়েছে প্রায় ২০০ কোটি রুপি।

প্রথম কোনো ভারতীয় সিরিজের নির্মাণে এমন বিপুল অর্থ খরচ হয়েছে। কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ৬ জন নারী। মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, অদিতি রাও হায়দারি, রিচা চড্ডা, সনজিদা শেখ, শর্মিন সেহগল। এ ছাড়াও রয়েছেন ফারদিন খান ও অধ্যয়ন সুমন। এমন বিগ বাজেট সিরিজে অভিনয়ের জন্য এক ধাক্কায় নাকি পারিশ্রমিক অনেকটা বাড়িয়েছেন সোনাক্ষী।

‘হীরামান্ডি’ সিরিজে পরাধীন ভারতে পতিতাবৃত্তির সিনেমা এঁকেছেন সঞ্জয় লীলা ভানশালী। ৮ পর্বে বিভক্ত এ সিরিজ। পরিচালক জানিয়েছেন, প্রায় ১৪ বছর ধরে বিষয়টা নিয়ে তিনি গবেষণা করেছেন এবং চিত্রনাট্য লিখেছেন। নেটফ্লিক্সে মুক্তি যাচ্ছে ‘হীরামান্ডি’।

এ ওয়েব সিরিজে আলমজেব চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শার্মিন সেহগলকে। শার্মিন বড়পর্দার পরিচিত মুখ নন। তবে অভিনেত্রী হিসেবে এখনো জনপ্রিয় না হয়ে ওঠা শার্মিন শৈশব থেকেই বলিউডের সঙ্গে যুক্ত।। এ সিনেমায় অভিনয় করে তিনি পেয়েছেন প্রায় ৩৫ লাখ রুপি।

এ সিরিজে দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সনজিদা শেখকে। স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদের পর থেকেই খানিক অন্তরালেই ছিলেন তিনি। এবার এ সিরিজের মাধ্যমে সনজিদার ক্যারিয়ারে বেশ বড় একটা সুযোগ এসেছে। তিনি পেয়েছেন প্রায় ৪০ লাখ ‍রুপি।

শিগগির মা হতে যাচ্ছেন রিচা চাড্ডা। তার আগে মুক্তি পাচ্ছে ‘হীরামান্ডি’। শোনা যাচ্ছে রিচা পেয়েছেন এক কোটি রুপি। মনীষা কৈরালা সম্প্রতি বেশ কিছু সিনেমা করেছেন। তাকে দেখা গিয়েছিল ‘শেহজাদা’ সিনেমায়। এবার সঞ্জয় লীলা ভানশালীর হীরামান্ডিতে ‘মল্লিকাজান’ চরিত্রের জন্য নিয়েছেন প্রায় এক কোটি রুপি।

এ সিরিজে ‘বিব্বোজান’র চরিত্রের জন্য প্রায় দেড় কোটি রুপি নিয়েছেন অদিতি রাও হায়দারি।‘হীরামান্ডি’ ওয়েব সিরিজের ‘তিলস্মী বাহেঁ’ গানে সোনাক্ষীর নাচ এরই মধ্যে সবার নজর কেড়েছে। অভিনেত্রী জানিয়েছেন, ওই গানের নাচটি তিনি এক টেকেই শেষ করেছিলেন।

একই সঙ্গে তিনি জানান, ক্যারিয়ারে এ প্রথম কোরো নাচের দৃশ্য তিনি একবারে শেষ করেছেন। অভিনেত্রীর সেই নাচের দৃশ্য রীতিমতো ভাইরাল নেটদুনিয়া। এ সিরিজের জন্য সোনাক্ষী সিনহা প্রায় দুই কোটি রুপি নিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে