শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আদালতের হস্তক্ষেপে যেভাবে দূর হলো টিকিটের কালোবাজারি

আইন ও বিচার ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২৪, ০০:০০

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ রেলওয়ে যেসব নতুন ট্রেন চালু করেছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে কক্সবাজার এক্সপ্রেস। ঢাকা-কক্সবাজার রুটে বিরতিহীনভাবে চলাচলকারী আন্তঃনগর এই ট্রেনটি শুধুমাত্র চট্টগ্রামে অপারেশনাল বিরতি দেয়।

গত ১ ডিসেম্বর এ ট্রেনটি চালুর পর থেকেই কক্সবাজার এক্সপ্রেসের টিকিট পাওয়া আর সোনার হরিণ পাওয়া সমান্তরাল হয়ে গিয়েছিল। যাত্রা শুরুর ১০ দিন আগে স্টেশন ও অনলাইনে একইসঙ্গে পাওয়া যেত ট্রেনটির টিকিট। কিন্তু টিকিট ছাড়ার মাত্র পাঁচ মিনিটের মধ্যেই বিক্রি হয়ে যেত সব টিকিট। যদিও রেল কর্তৃপক্ষ বরাবরই বলে এসেছে, প্রচুর জনপ্রিয়তা থাকায় বিপুলসংখ্যক মানুষ একইসঙ্গে রেলঅ্যাপে ঢুকায় টিকিট

সহজলভ্য নয়।

গত বছরের ১৭ ডিসেম্বর কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চুঙ্গ্যা কালোবাজারি দমনে মামলা দায়ের করের্ যাবকে তদন্তের নির্দেশ দেন। এরপর ২৬ ডিসেম্বর কক্সবাজার আইকনিক রেল স্টেশনে গিয়ে সরেজমিন প্রাথমিক তদন্ত কাজ শুরু করেনর্ যাবের কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী।

এরপরই বদলে যেতে শুরু করে পুরো চিত্র। এখনও ১০ দিন ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হলেও পাওয়া যাচ্ছে যে কোনো দিনের টিকিট।

র্

যাবের কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) আবু সালাম চৌধুরী এ বিষয়ের্ যাব তদন্ত করছে। তদন্তে অনেক কিছু

পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে