শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যুগ্ম জেলা জজ পদে পদোন্নতি পেলেন ৩২ জন বিচারক

আইন ও বিচার ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সিনিয়র সহকারী জজ/সমপর্যায়ের পদমর্যাদার ৩২ বিচারককে যুগ্ম জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের পদে পদোন্নতি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ হতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) আইন ও বিচার বিভাগের উপসচিব মোহাম্মদ ওসমান হায়দারের (প্রশাসন-১) সই করা প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ-২০১৬ এর বেতন স্কেলের ৩য় গ্রেডের বেতনক্রম অনুসারে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের এই ৩২ বিচারককে সিনিয়র সহকারী জজ/সমপর্যায়ের পদ থেকে যুগ্ম জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের পদে পদোন্নতি প্রদানপূর্বক পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বর্ণিত কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এসব বিচারকদের জেলা ও দায়রা জজ/চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট/দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার কাছে আগামী ২৩ জানুয়ারি এবং প্রশিক্ষণ/ছুটিতে থাকা বিচারকদের প্রশিক্ষণ/ছুটি শেষে কর্মস্থলে যোগদানের তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত পদে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদানের তারিখ হতে পদোন্নতি কার্যকর হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে