কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ কর্মশালা

কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন  উপলক্ষে অবহিতকরণ কর্মশালা

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ কর্মশালার আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভায় ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান পাওয়ার পয়েন্টের মাধ্যমে ক্যাম্পেইন কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ হেলাল উদ্দিন।

আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত কিশোরগঞ্জে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ৬ হাজার ৬৬১ শিশুকে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন জানান, জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ৩৪৩টি ওয়ার্ডের মোট ২ হাজার ৭৪৪টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী মিলে মোট ৬ হাজার ৭৯৯ জন দায়িত্ব পালন করবেন।

এ সময় স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন মিডিয়ায় জেলায় কমর্রত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিরাপদ দূরত্ব বজায় রেখে শিশুদের ঝুঁকিমুক্ত পরিবেশে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য আগের দিন জুমার সময় জেলার প্রতিটি মসজিদের মাইকে প্রচারণার জন্য বলা হয়েছে। এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন ব্যবস্থা গ্রহণ করবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে