ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৮১

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৮১

গত ২৪ ঘণ্টায় সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া এ সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮১ জন ডেঙ্গুরোগী। ফলে, এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৪৯৩ জন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রোমের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রোমের ওই প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শুরু করে শনিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে ৩৮১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে। নতুন আক্রান্তদের মাঝে ৩০২ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। ঢাকার বাইরে চিকিৎসাধীন ৭৯ জন।

প্রতিবেদন থেকে আরও জানা গেছে, এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ৪৯৩ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ১০৩ জন, ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩৯০ জন।

অন্যদিকে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ২৪০ জন ডেঙ্গুরোগী।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে