মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গোপালপুরে কমিউনিটি ক্লিনিকের ২৩ তম প্রতিষ্ঠা দিবস পালিত

পাবনা প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৩, ১৩:০৭

পাবনার আটঘরিয়া উপজেলার গোপালপুর কমিউনিটি ক্লিনিকে "কমিউনিটি ক্লিনিকের ২৩ তম প্রতিষ্ঠা দিবস-২০২৩" পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২৬ এপ্রিল) সকাল দশটায় ক্লিনিক অভ্যন্তরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলহাজ্ব মো. আব্দুস সোবহানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন একদন্ত ইউনিয়ন পরিষদ সদস্য ফরহাদ শিকদার, আবু তালেব মোল্লা।

এসময় গোপালপুর কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী আরিফুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মী মদিনা খাতুন, আব্দুর রাজ্জাক সরকার, মুক্তার হোসাইন, মুরাদ হোসেন, গোপালপুর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন স্বেচ্ছাসেবী গ্রুপ কমিউনিটি সাপোর্টিং গ্রুপের সদস্যবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্মার্ট কমিউনিটি ক্লিনিক ও স্মার্ট স্বাস্থ্যসেবা দেওয়ার মাধ্যমে স্বাস্থ্যখাতে কমিউনিটি ক্লিনিকের সাফল্য জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অভাবনীয় সম্মান বয়ে আনবে এমনটাই প্রত্যাশা করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

আয়োজনের ব্যবস্থাপনা ও সঞ্চালনা করেন গোপালপুর কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) মোবারক সরকার নাহিদ।

উল্লেখ্য, সরকার ও জনগণের সম্মিলিত অংশীদারিত্বের একটি সফল কার্যক্রম, যার ধারাবাহিকতা অব্যাহত রাখা এবং স্থায়িত্বের লক্ষ্যে সরকার ‘কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট আইন’ পাস করেছে। কমিউনিটি ক্লিনিক থেকে ইপিআই টিকা ও কোভিড ভ্যাকসিন প্রদানসহ সারাদেশের প্রান্তিক জনগণের স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টি সেবাসহ বিনামূল্যে ৩০ ধরনের ঔষধ ও স্বাস্থ্যসেবা সামগ্রী প্রদান করা হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে