রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

আরও ৬ জনের মৃত্যু ডেঙ্গুতে , হাসপাতালে ভর্তি ১৫১২

যাযাদি ডেস্ক
  ১১ নভেম্বর ২০২৩, ২০:১২
আরও ৬ জনের মৃত্যু ডেঙ্গুতে , হাসপাতালে ভর্তি ১৫১২

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও এক হাজার ৫১২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার (১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৫১২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৩৮ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৭৪ জন।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৩৪১ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩১৫ জন ও ঢাকার বাইরে এক হাজার ২৬ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন ঢাকায় ও দুজন ঢাকার বাইরে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৪৬৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৮৬১ জন ও ঢাকার বাইরে ৬০৫ জন।

চলতি বছরের ১১ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৯০ হাজার ৮৪ জন। এর মধ্যে ঢাকায় এক লাখ তিন হাজার ২২৭ জন ও ঢাকার বাইরে এক লাখ ৮৬ হাজার ৮৫৭ জন।

চলতি বছরের এ পর্যন্ত দুই লাখ ৮২ হাজার ২৪৫ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ ৭৫৮ জন ও ঢাকার বাইরে এক লাখ ৮১ হাজার ৪৮৭ জন।

বর্তমানে সারাদেশে ছয় হাজার ৩৭৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৬০৮ জন ও ঢাকার বাইরে চার হাজার ৭৬৫ জন।

এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার দুই শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে