রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

চিকিৎসক শিরা খুঁজে না পাওয়ায় মৃত্যুদণ্ড স্থগিত

যাযাদি ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৭
৭৩ বছর বয়সী থমাস ক্রিচ। ছবি: সংগৃহীত

চিকিৎসক দল মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীর শিরা খুঁজে না পাওয়ায় স্থগিত করা হয় দণ্ড। স্থানীয় সময় বুধবার (২৮ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের আইডাহোর কারাগারে এমন ঘটনা ঘটে। প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগের মাধ্যমে দোষী সাব্যস্ত ওই সিরিয়াল কিলারের মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ ছিল। একটি মেডিকেল টিম ওই ইনজেকশন তার শিরায় ঢোকাতে ব্যর্থ হয়।

৭৩ বছর বয়সী থমাস ক্রিচকে এক ঘণ্টাব্যাপী মৃত্যুদণ্ডের চেম্বারের একটি টেবিলে আটকে রাখা হয়। প্রাণঘাতী ওষুধ প্রয়োগের জন্য একটি আইভি লাইন স্থাপনের জন্য বারবার চেষ্টা করা হয়, জানান কারা কর্মকর্তা এবং প্রত্যক্ষদর্শীরা। খবর এনডিটিভি।

আইডাহো ডিপার্টমেন্ট অফ কারেকশনস (আইডিওসি) পরিচালক জোশ টেওয়াল্ট বলেন, ক্রিচের বাহু ও পায়ে আইভি লাইন স্থাপনের আটটি চেষ্টা ব্যর্থ হওয়ার পরে মৃত্যুদণ্ড স্থগিত করা হয়।

রাজধানী বোইসের দক্ষিণে আইডাহো ম্যাক্সিমাম সিকিউরিটি ইনস্টিটিউশনে সাংবাদিকদের টেওয়াল্ট বলেন, 'এই মুহুর্তে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ধারণা নেই আমাদের। আমরা সামনের দিনগুলোতে এ বিষয়ে আলোচনা করব।'

স্থানীয় গণমাধ্যম কেটিভিবি টেলিভিশন স্টেশনের একজন প্রতিবেদক ব্রেন্ডা রদ্রিগেজ বলেন, ক্রিচ কোনো সময়েই প্রচণ্ড ব্যথায় ভুগছিলেন বলে মনে হয়নি যদিও তিনি চিকিৎসা কর্মীদের এক পর্যায়ে বলেছিলেন যে তার পায়ে কিছুটা ব্যথা হয়েছে। তবে শেষের দিকে যখন মৃত্যুদণ্ড কার্যকর করা স্থগিত করা হয়েছিল, তখন তিনি শুধু উপরের দিকে তাকাচ্ছিলেন।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে