ফরাসি এমপি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত

ফরাসি এমপি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত

ফরাসি ধনকুবের ও দেশটির পার্লামেন্ট সদস্য অলিভার দাসল্ট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার (৭ মার্চ) বিকেলে এই ঘটনা ঘটে বলে ফরাসি পার্লামেন্টের বরাত দিয়ে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

পুলিশ জানিয়েছে, রোববার ফ্রান্সের উত্তরাঞ্চলীয় নরম্যান্ডি এলাকায় এমপি অলিভার দাসল্টকে বহনকারী প্রাইভেট হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তিনি ঘটনাস্থলেই নিহত হন। নরম্যান্ডিতে নিহত অলিভারের অবকাশ যাপনের জন্য একটি বাড়ি রয়েছে। তিনি সেখানেই যাচ্ছিলেন।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি এমপি নিহতের ঘটনায় শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ৬৯ বছর বয়সী অলিভারের আকস্মিক মৃত্যুর ঘটনায় শোক জানিয়ে টুইটারে তিনি বলেন, ‘দেশের স্বার্থ ও মূল্যবোধ রক্ষায় কখনও পিছিয়ে আসেননি দাসল্ট। তিনি ফ্রান্সকে ভালোবাসতেন। তার আকস্মিক মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। তার পরিবারের সদস্য ও প্রিয় মানুষদের জন্য সমবেদনা।’

এদিকে তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, দুর্ঘটনায় পাইলটও নিহত হয়েছেন। পাইলট ও অলিভার দাসল্ট ছাড়া আর কেউ হেলিকপ্টারটিতে ছিলেন না।

ফরাসি ধনকুবের ও শিল্পপতি সার্জ দাসল্টের বড় ছেলে অলিভার দাসল্ট। সার্জ দাসল্টের প্রতিষ্ঠিত গ্রুপই অত্যাধুনিক রাফায়েল যুদ্ধবিমান তৈরি করে। একইসঙ্গে বিখ্যাত লা ফিগারো সংবাদপত্রেরও মালিক দাসল্ট পরিবার। সূত্র: আলজাজিরা

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে