​বিশ্বে করোনায় মৃত্যু ৪৯ লাখ ছাড়াল

​বিশ্বে করোনায় মৃত্যু ৪৯ লাখ ছাড়াল

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো সাত হাজার ৪২৩ জন মারা গেছে। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হলো ৪৯ লাখ চার হাজার ৬৫১ জনের। এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে চার লাখ ৪৭ হাজার ৬৩০ জন। এতে বিশ্বব্যাপী করোনা শনাক্ত ছাড়িয়েছে ২৪ কোটি আট লাখ ২৩ হাজার ৫৯৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার কোটি ৫৭ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন এবং মারা গেছে সাত লাখ ৪৩ হাজার ৮৮০ জন। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯২ হাজার ৯৬৬ জন এবং মারা গেছে এক হাজার ৭০৫ জন।

ক্ষতিগ্রস্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৪০ লাখ ৫২ হাজার ৬৮৭ জন। সে দেশে এখন পর্যন্ত মারা গেছে চার লাখ ৫২ হাজার ৮৪৭ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৬৩ জন।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে দুই কোটি ১৬ লাখ ২৭ হাজার ৪৭৬ জনের। তার মধ্যে ছয় লাখ দুই হাজার ৭২৭ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫ হাজার ২৩৯ জন এবং মারা গেছে ৫২৬ জন। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এরপর যথাক্রমে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা ও স্পেন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে