বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ড্রোন হামলা করে পারমাণবিক কর্মসূচি বন্ধ করা যাবে না: ইরান

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৩, ১০:১২
ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহি

ইরানের সামরিক স্থাপনায় ড্রোন হামলার মাধ্যমে বন্ধ করা যাবে না পারমাণবিক কর্মসূচি। রোববার (২৯ জানুয়ারি) কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাথে যৌথ সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহি। দেন শত্রুদের স্পষ্ট হুঁশিয়ারি। খবর রয়টার্সের।

আমির আবদুল্লাহি বলেন, কাপুরুষের মতো ইরানের সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে। অবশ্য মুহুর্তেই নাশকতার চেষ্টা নস্যাৎ করা হয়েছে। শত্রুদের আবারও বলছি, এসব হুমকি পরমাণু কর্মসূচিতে বিন্দুমাত্র প্রভাব ফেলতে পারবে না। বরং ইরানি বিজ্ঞানীরা অর্জন করবেন কাঙ্ক্ষিত লক্ষ্য।

তিনি জানান, যেকোনো নাশকতা ঠেকাতে সর্বোচ্চ প্রস্তুতি রেখেছে নিরাপত্তা বাহিনী। শত্রুদের দেয়া হবে মোক্ষম জবাব, দেন এমন হুমকিও।

এর আগে শনিবার মধ্যরাতে দেশটির ইসফাহান্ শহরের সামরিক স্থাপনা লক্ষ্য করে ছোড়া হয় ৩টি মিসাইল। শনাক্তের পর মধ্য আকাশেই সেগুলোর বিস্ফোরণ ঘটায় ইরানের নিরাপত্তা বহর। কোনো প্রাণহানির তথ্য জানা যায়নি। তবে সেনাঘাঁটির একটি ভবনের ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে চিরশত্রু ইসরায়েলকে দোষারোপ করছে ইরান। দেশটির পরমাণু কর্মসূচি ঘিরে সম্প্রতি বেড়েছে টানাপোড়েন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে