শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

আমাদের বয়কট মজলুমের প্রতি ভালোবাসা নিবেদন :  শায়খ আহমাদুল্লাহ

যাযাদি ডেস্ক
  ১২ জুন ২০২৪, ১০:৩৯
শায়েখ আহমাদুল্লাহ

দেশের দুই শীর্ষ জনপ্রিয় ইসলামী বক্তা নাম উল্লেখ না করে দখলদার ইসরাইলি পণ্য বর্জনের ডাক দিয়েছেন। মায়শিয়ায় অবস্থানরত শায়েখ মিজানুর রহমান আজহারি ও শায়খ আহমাদুল্লাহ নিজ নিজ ফেসবুক পোস্টে এ সংক্রান্ত আবেদন জানান।

জানা যায়, গাজায় ইসরায়েলি হামলা শুরু পর থেকেই কোকাকোলাসহ সকল ইসায়েলি পণ্য বয়কটের ডাক দিয়েছিলেন সাধারণ জনগণ। মাঝখানে তা কিছুটা মিইয়ে গেলেও কোকাকোলা বাংলাদেশের একটি বিজ্ঞাপন প্রকাশের পর তা নিয়ে নতুন করে শুরু হয়েছে সমালোচনার ঝড়। অনলাইন-অফলাইনে নতুন করে সরব হয়েছেন সবাই।

বিজ্ঞাপনটিতে দখলদার ইহুদি রাষ্ট্র ইসরায়েলের পক্ষ নেওয়ার অভিযোগে কোকাকোলাসহ সবধরনের ইসরায়েলি ও দেশটির সমর্থক পণ্য বয়কটের ডাক দিয়েছেন নেটিজেনরা।

এরই প্রেক্ষিতে সামাজিক মাধ্যম ছেঁয়ে গেছে বয়কট কোকাকোলা হ্যাশট্যাগে। এ নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সোশ্যাল মিডিয়া এক্টিভিস্ট ও ইসলামি চিন্তাবিদেরা। দেশের অন্যতম জনপ্রিয় ইসলামি আলোচক শায়েখ আহমাদুল্লাহও এ নিয়ে মুখ খুলেছেন। তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টে তিনি বলেছেন, আপনার ঈদ হোক চিহ্নিত ইসলামবিদ্বেষীদের পণ্যমুক্ত। সাধারণ মানুষের বর্জন যে কত শক্তিশালী হাতিয়ার, তা আজ দিবালোকের মতো স্পষ্ট। ঈমানের দাবিতে এই শক্তিশালী হাতিয়ারকে সঠিক জায়গায় ব্যবহার করুন। আমাদের বর্জন হোক মজলুমের প্রতি ভালোবাসা নিবেদনের জন্য।

প্রসঙ্গত, সমালোচনার মুখে বিতর্কিত বিজ্ঞাপনটি ইউটিউব চ্যানেল সরিয়ে নিয়েছে আলোচনা-সমালোচনা মাঝে কোকাকোলা। মঙ্গলবার (১১ জুন) দুপুরে তাদের ইউটিউব চ্যানেলে সার্চ ‍দিয়ে দেখা যায় বিজ্ঞাপনের ভিডিওটি চ্যানেলে নেই। তবে আজ বুধবার আবারও ফিরিয়ে আনা হয়েছে বিজ্ঞাপন চিত্রটি। এ বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন অভিনেতা ও নির্মাতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। কোক বয়কটের পাশাপাশি তাদেরও বয়কটের হুমকি দিয়েছেন নেটিজেনরা। নেটিজেনদের তোপের মুখে বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে মুখ খুলেছেন শরাফ আহমেদ জীবনও শিমুল শর্মা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে