অভিজিত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

অভিজিত হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ

ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। তদন্ত কর্মকর্তা টেরোরিজম ইউনিটের মনিরুল ইসলামের সাক্ষ্যগ্রহণের মধ্যে দিয়ে এই মামলার সাক্ষ্যগগ্রহণ শেষ হয়েছে। আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে মামলায় তদন্ত কর্মকর্তার জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবীরা। জেরা শেষের মধ্যে দিয়েই রাষ্ট্রপক্ষ সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করেন। এরপর আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেন আদালত।

এই মামলার ৩৪ জনের মধ্যে ২৮ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত। ২০১৯ সালের ২৮ অক্টোবর অভিজিৎ রায়ের বাবা অধ্যাপক অজয় রায় সাক্ষ্যগ্রহণের মধ্যে দিয়েই সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

এই মামলার আসামিরা হলো, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহা (৩৪), মো. আরাফাত রহমান (২৪), শাফিউর রহমান ফারাবী (২৯), সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া এবং আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান ওরফে হাসিবুল ওরফে আবদুল্লাহ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১ আগস্ট ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান। একই বছরের ১১ এপ্রিল ঢাকা সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে বিচারক মো. মজিবুর রহমান অভিযোগপত্র গ্রহণ করেন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বইমেলার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে