অস্ত্র মামলা থেকে ইরফান সেলিমকে অব্যাহতি

অস্ত্র মামলা থেকে ইরফান সেলিমকে অব্যাহতি

অস্ত্র আইনের মামলা থেকে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে অব্যাহতি দিয়েছে আদালত। বৃহস্পতিবার এ মামলার পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে ঢাকার এক নম্বর বিশেষ ট্রাইবুনালের বিচারক কে এম ইমরুল কায়েশ বৃহস্পতিবার ইরফান সেলিমকে অব্যাহতির আদেশ দেন।

ইরফানের আইনজীবী শ্রী প্রাণনাথ বলেন, ‘৮ ফেব্রুয়ারি রাষ্ট্রপক্ষকে বলা হযেছিল চূড়ান্ত প্রতিবেদনের বিষয়ে কোনো আপত্তি থাকলে তা জানাতে। রাষ্ট্রপক্ষ চূড়ান্ত প্রতিবেদনের বিষয়ে কোনো না-রাজি দেয়নি। সে কারণে আদালত আজ তা গ্রহণ করে আদেশ দিয়েছে।’

অভিযোগের বিষয়ে তদন্ত শেষে চকবাজার থানার পরিদর্শক (অপারেশন) মুহাম্মদ দেলোয়ার হোসেন গত ৫ জানুয়ারি ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেন।

মামলার এজাহারে 'মিসটেক অব ফ্যাক্টস', অর্থাৎ, তথ্যগত ভুল ছিল জানিয়ে ইরফানের অব্যাহতি চাওয়া হয় সেখানে। তবে ইরফানের দেহরক্ষী জাহিদুল মোল্লার বিরুদ্ধে হওয়া অস্ত্র ও মাদক আইনের অন্য দুটি মামলায় অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয় সে সময়।

আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিমের ছেলে ইরফান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। গ্রেপ্তার হওয়ার পর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়, মামলার বাদী এজাহার ও জব্দ তালিকায় ইরফান সেলিমের ব্যক্তিগত শয়ন কক্ষ থেকে অস্ত্র উদ্ধারের কথা লিখেছিলেন। কিন্তু তদন্তে ও সাক্ষ্য প্রমাণে পুলিশ দেখেছে, সেটি ছিল ওই বাড়ির একটি অতিথি কক্ষ।

তদন্ত কর্মকর্তা তার প্রতিবেদনে বলেছেন, ‘ইরফান সেলিমের বিরুদ্ধে অত্র মামলার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয় নাই।’

গত ২৪ অক্টোবর রাতে ধানমণ্ডি এলাকায় সংসদ সদস্যের স্টিকার লাগানো হাজী সেলিমের একটি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খানকে মারধর করা হয়। ওই ঘটনায় হাজী সেলিমের ছেলে ইরফানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন ওয়াসিফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে