রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

পিনাকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

যাযাদি ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ১৭:৫৬
পিনাকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

দেশের রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে লেখক ও অনলাইন অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এবং গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) আদালতের সাধারণ শাখা সূত্রে অভিযোগপত্র দাখিলের বিষয়টি জানা গেছে।

গতকাল শনিবার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য ঢাকা সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করেছেন।

গত ২০২২ সালের ১৫ অক্টোবর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-পরিদর্শক কে এম আবদুল্লাহিল মারুফ রমনা থানায় পিনাকীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বর্তমানে বিদেশে অবস্থান করছেন পিনাকী ভট্টাচার্য। তদন্ত কর্মকর্তা তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য ট্রাইব্যুনালে আবেদন করেন।

গত ২০২২ সালের ১৫ অক্টোবর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-পরিদর্শক কে এম আবদুল্লাহিল মারুফ রমনা থানায় পিনাকী এবং অন্য দুজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২২ সালের ১৪ অক্টোবরের ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) অনুযায়ী, একটি ফেসবুক পোস্ট সিটিটিসির নজরে আসে। সেই পোস্টে মিরপুরে পুলিশের অভিযানের বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পুলিশ সম্পর্কে বিকৃত তথ্য ছড়ানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

পুলিশ জানায়, ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। এর মধ্যে রয়েছেন পিনাকী ভট্টচার্য।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে