পরিষ্কার ত্বকের জন্য ডিমের সাদা অংশ

পরিষ্কার ত্বকের জন্য ডিমের সাদা অংশ

ডিম আদর্শ খাবার হিসেবে শরীর সুস্থ রাখার পাশাপাশি ত্বকের যত্নেও ব্যবহার করা যায়। আর পরিষ্কার ত্বকের জন্য ডিমের সাদা অংশ বেশ কার্যকর।

রূপচর্চা বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে ভারতের ‘ব্লসম কোছার গ্রুপ অব কোম্পানি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. ব্লসম কোছার ত্বকের যত্নে ডিমের সাদা অংশের নানাবিধ উপকারিতা সম্পর্কে জানান।

ডিমের সাদা অংশে আছে খনিজ ও ভিটামিন যা ত্বকে চমৎকার কাজ করে।

ডিম প্রাকৃতিকভাবে পুষ্টি উপাদান সমৃদ্ধ যা স্বাস্থ্যরক্ষায় উপকারী। ডিমের সাদা অংশ শরীর সুস্থ রাখার পাশাপাশি সৌন্দর্যচর্চায়ও অবদান রাখে।

ডিমের সাদা অংশ খুব ভালো অ্যান্টি-এইজিং হিসেবে কাজ করে।

এক চা-চামচ ডিমের সাদা অংশের সঙ্গে দুতিন ফোটা ‘পচৌলি’ এসেনশল অয়েল মিশিয়ে সারা মুখে ব্যবহার করুন। এটা ত্বক টান টান করতে ও ত্বকের বলিরেখা দূর করতে সহায়তা করে।

ত্বকের লোমকূপ পরিষ্কার করতে ডিমের সাদা অংশ উপকারী।

এক চামচ ডিমের সাদা অংশের সঙ্গে এক চা-চামচ চিনি ও এক চা-চামচ ভুট্টার গুড়া মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক ত্বকের ব্ল্যাকহেডস দূর করে। চিনি খুব ভালো এক্সফলিয়েটর হিসেবে কাজ করে লোমকূপের ময়লা দূর করে, ভুট্টার গুঁড়া ত্বকের ময়লা শুষে নেয় এবং ডিমের সাদা অংশ ত্বক টানটান করতে ও লোমকূপ সংকুচিত করতে সাহায্য করে। এতে ত্বকে পুনরায় ময়লা প্রবেশ করতে পারে না ফলে ত্বক থাকে পরিষ্কার।

তৈলাক্ত ত্বকে ডিমের সাদা অংশের সঙ্গে আধা চা-চামচ লেবুর রস ও এক চা-চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে ব্যবহার করুন। প্যাকটি ত্বকের অতিরিক্ত তৈলাক্তভাব কমায় ও ত্বক উজ্জ্বল করতে সহায়তা করে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে