বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পদযাত্রায় অংশ নিতে বাড্ডায় বিএনপির নেতাকর্মীরা

যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৩, ১৪:০৭
আপডেট  : ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:৩৮
পদযাত্রায় অংশ নিতে বাড্ডায় বিএনপির নেতাকর্মীরা - ছবি : নয়া দিগন্ত

গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবিতে পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বাড্ডায় সুবাস্তু মার্কেটের সামনে জড়ো হচ্ছেন।

শনিবার দুপুর ২টায় সুবাস্তু মার্কেটের সামনে থেকে কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পর থেকেই সেখানে দলটির নেতাকর্মী আসতে শুরু করেছেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, সরকার পতনে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। আজকের এই পদযাত্রা কর্মসূচি শান্তভাবে অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে সরকারকে জনগণের বার্তা দিতে চাই। জনগণ এই সরকারের অধীনে কোনো নির্বাচন মানে না, মানবে না। সরকারকে বলব পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। যদি সরকার তা না করে, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

পদযাত্রা কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

এর আগে, রাজধানীর চার স্থানে পদযাত্রা কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগে পদযাত্রা করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এছাড়া ২৮ জানুয়ারি রাজধানীর শাহজাদপুর থেকে আবুল হোটেল এবং ৩১ জানুয়ারি গাবতলী থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে